12 জিবি র‌্যামের সাথে Snapdragon প্রসেসর, HTC U23 Pro মিড রেঞ্জে বাজারে আসছে

Avatar

Published on:

HTC U23 Pro with Snapdragon 7 Gen 1 processor appears Geekbench listing

গত সপ্তাহে HTC ব্র্যান্ডিংয়ের সাথে একটি রহস্যময় স্মার্টফোনকে Bluetooth SIG সার্টিফিকেশন সাইটে উপস্থিত হতে দেখা গিয়েছিল। আলোচ্য সাইটটির লিস্টিং নিশ্চিত করে যে ডিভাইসটি মোট তিনটি আঞ্চলিক বাজারে – 2QC9200, 2QC9100, এবং 2QCB100 মডেল নম্বর সহ আত্মপ্রকাশ করবে। যদিও তখন তালিকাভুক্ত ডিভাইসটির অফিসিয়াল নাম জানা সম্ভব হয়নি। তবে আজ মনে হচ্ছে আসন্ন স্মার্টফোনটির নাম রাখা হতে পারে HTC U23 Pro। আজ এই ডিভাইসটিকে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Geekbench-এ খুঁজে পাওয়া গেছে।

আসন্ন HTC U23 Pro মডেলটি ২০২০ সালের জুন মাসে আত্মপ্রকাশ করা HTC U20 5G ফোনের উত্তরসূরি হিসাবে আসবে। অর্থাৎ তিন বছরের পুরোনো মডেলের উত্তরসূরির হাত ধরে বাজারে কামব্যাক করার পরিকল্পনা করছে HTC।

গিকবেঞ্চের লিস্টিং অনুসারে, এইচটিসি ইউ২৩ প্রো স্মার্টফোনে কোয়ালকম (Qualcomm) প্রসেসর থাকবে, যা ১.৮০ গিগাহার্টজ ক্লক রেট চালিত ৪টি সিপিইউ কোর, সর্বাধিক ২.৩৬ গিগাহার্টজ ক্লক রেটে কাজ করা ৩টি সিপিইউ কোর এবং ২.৪০ গিগাহার্টজ ক্লক রেটে চলমান একক সিপিইউ কোর সহ গঠিত। লিস্টিংয়ের সোর্স কোডে দেখা গেছে, এই চিপসেটের সাথে অ্যাড্রেনো ৬৪৪ জিপিইউ (Adreno 644 GPU) পাওয়া যাবে। যারপর মনে হচ্ছে এটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর হবে।

বেঞ্চমার্কিং সাইটটির লিস্টিংয়ে আরো উল্লেখ আছে যে, এইচটিসি ইউ২৩ প্রো ফোনটি ১২ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। গিকবেঞ্চে ডিভাইসটি সিঙ্গেল-কোর টেস্টে ৯৩৩ পয়েন্ট স্কোর করেছে। আর মাল্টি-কোর টেস্টে ২৩৫১ পয়েন্ট অর্জনে সমর্থ হয়েছে।

এর আগে জানা গিয়েছিল, HTC U23 Pro সম্ভবত ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে প্যানেল, ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ, টপ-এন্ড ক্যামেরা এবং ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হবে। আগামী জুন মাসে তাইওয়ানের বাজারে এইচটিসি তাদের আপকামিং ডিভাইসটি লঞ্চ করতে পারে।

সঙ্গে থাকুন ➥