অপেক্ষা শেষ, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সহ HTC U23 আগামী সপ্তাহে বাজারে আসছে

Avatar

Published on:

HTC U23 Camera

গত মে মাসে HTC তাইওয়ানের বাজারে HTC U23 এবং U23 Pro স্মার্টফোনের উপর থেকে পর্দা সরায়। যদিও তখন কেবল ‘Pro’ মডেলটির স্পেসিফিকেশন এবং দাম সামনে এনেছিল সংস্থাটি। তবে U23-সিরিজের বেস মডেলটির ফিচার থেকে শুরু করে বিক্রয় মূল্যে গোপন রাখার সিদ্ধান্ত নিয়েছিল HTC। তবে আজ অর্থাৎ আনুষ্ঠানিক ঘোষণার প্রায় ২ মাসের মাথায় এসে সংস্থাটি অবশেষে তাদের অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে, HTC U23 স্মার্টফোনের স্পেসিফিকেশন এবং লঞ্চের দিন নিশ্চিত করেছে।

HTC U23 স্মার্টফোনের স্পেসিফিকেশন

সংস্থা দ্বারা শেয়ার করা তথ্যাদি অনুযায়ী, এইচটিসি ইউ২৩ স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লে গরিলা গ্লাস ভিকটাস দ্বারা সুরক্ষিত থাকবে এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করবে। উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসরের সাথে আসবে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি মেমরি পাওয়া যাবে। আলোচ্য হ্যান্ডসেটে ৪,৬০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকছে, যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স চার্জিং প্রযুক্তি সমর্থন করবে।

আসন্ন HTC U23 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ মিলবে। এই ক্যামেরাগুলি হল – ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স, এবং ২ মেগাপিক্সেল লেন্স। যার মধ্যে মুখ্য ক্যামেরাটি ‘ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (EIS) এবং ৪কে (4K) রেজোলিউশন ভিডিও রেকর্ডিং সমর্থন করে। আর প্রত্যেকটি রিয়ার সেন্সর -প্রফেশনাল মোড, নাইট সিন মোড, ইনস্ট্যান্ট পোর্ট্রেট মোড, ১২০-ডিগ্রি ওয়াইড-অ্যাঙ্গেল শট, বিউটি অ্যাডজাস্টমেন্ট, টাইম-ল্যাপস ফটোগ্রাফি এবং স্লো-মোশন ফটোগ্রাফির মতো ক্যামেরা মোড অফার করে। এদিকে ডিভাইসের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকবে, যা – বিউটি অ্যাডজাস্টমেন্ট, ইনস্ট্যান্ট পোর্ট্রেট মোড, নাইট সীন মোড এবং টাইম-ল্যাপস ফটোগ্রাফি ক্যামেরা বিকল্পের অ্যাক্সেস প্রদান করবে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, HTC U23 ফোনে ডুয়াল স্পিকার সিস্টেম পাওয়া যাবে। কানেক্টিভিটি অপশন হিসাবে এতে – একটি ৩.৫ মিমি অডিও জ্যাক এবং ওয়াই-ফাই ৬ অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য IP67 রেটিং সহ আসবে। এছাড়া সংস্থার আধিকারিক ফেসবুক পেজের সৌজন্যে জানা যাচ্ছে HTC U23 স্মার্টফোনকে দুটি কালার বিকল্পের সাথে লঞ্চ করা হবে, যথা – অ্যাকোয়া ব্লু এবং রোল্যান্ড ভায়োলেট।

প্রসঙ্গত ফিচার প্রকাশ্যে নিয়ে আসা হলেও, HTC কিন্তু তাদের এই আপকামিং হ্যান্ডসেটের দামের এখনো জানায়নি। আমাদের অনুমান, লঞ্চের দিন অর্থাৎ ২৫শে জুলাই এই বিষয়ে বিস্তারিতভাবে জানা যাবে।

সঙ্গে থাকুন ➥