1 বছর ওয়ারেন্টি, সবকিছু প্রায় নতুন, ডিসকাউন্ট সহ পুরনো ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করল Huawei

Avatar

Published on:

Huawei Mate 40 Pro Refurbished Model launched

আজ অর্থাৎ ৩১শে অক্টোবর Huawei তাদের হোম-মার্কেটে একটি নতুন ‘রিফারবিশড’ বা সংস্কারকৃত স্মার্টফোন মডেল বিক্রি করার ঘোষণা করেছে। আলোচ্য ডিভাইসটি হল Mate 40 Pro 5G, যা হুয়াওয়ে মলে প্রথমবারের জন্য খুঁজে পাওয়া গিয়েছিল। জানিয়ে রাখি, নয়া রিফারবিশড হ্যান্ডসেটটি যাতে একটি ‘ব্র্যান্ড-নিউ’ Mate 40 Pro মডেলের ন্যায় ভাল পারফরম্যান্স তথা লুক অফার করে তার জন্য ‘স্ট্রিক্ট’ রিফারবিশমেন্ট বা সংস্কার প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছে।

এক্ষেত্রে আপনারা যারা ‘রিফারবিশড ফোন’ টার্মটির সাথে পরিচিত নন তাদের জানিয়ে রাখি, রিফারবিশড বা সংস্কারকৃত স্মার্টফোন দু’প্রকারের হয়। যার মধ্যে একটি হল সেকেন্ড হ্যান্ড বা খুবই স্বল্প সময়ের জন্য ব্যবহৃত ফোন, যা হয়তো আনবক্স করার কিছু পরই রিটার্ন করে দেওয়া হয়েছে। আর অপর প্রকারটি, নতুন হলেও তাতে ম্যানুফ্যাকচার জনিত ত্রুটি থাকে। দু’ক্ষেত্রেই এই সকল স্মার্টফোনকে প্রস্তুতকারকের কাছে ফেরত পাঠানো হয়। যারপর, প্রস্তুতকারক অভ্যন্তরীণ এবং বাহ্যিকভাবে ফোনগুলির অবস্থা পরীক্ষা করে। আর, সমস্যাগুলি নিরুপন করার মাধ্যমে তা মেরামত এবং যন্ত্রাংশ প্রতিস্থাপন করে, যাতে ডিভাইসগুলি নতুনের মতো মনে হয়। তবে, ডিভাইসগুলি ‘সেকেন্ড-হ্যান্ড’ হওয়ায় বিক্রয় মূল্য তুলনায় কম রাখা হয়। এক্ষেত্রে, পুরোনো হওয়া বা ত্রুটি থাকা নিয়ে যদি আপনাদের মনে দ্বিধা তৈরি হয়, তবে বলে দিই, রিফারবিশড বা সংস্কারকৃত এই ফোনগুলি সংস্থা দ্বারা সার্টিফাইড হয় এবং বিক্রির সময়ে এগুলির সাথে ওয়ারেন্টিও দেওয়া হয়। ফলে নির্দিষ্ট সময়সীমার মধ্যে ফোনে কোনো সমস্যা দেখা দিলে আপনাকে অতিরিক্ত গ্যাঁটের কড়ি খরচ করতে হবে না।

Huawei আনুষ্ঠানিকভাবে তাদের হোম-মার্কেটে Mate 40 Pro 5G ফোনের রিফারবিশড মডেল লঞ্চ করলো

হুয়াওয়ে আজ আনুষ্ঠানিকভাবে চীনের বাজারে Mate 40 Pro 5G ফোনের একটি রিফারবিশড মডেল অফিসিয়াল করেছে, যা প্রথম দুই বছর আগে অর্থাৎ ২০২০ সালের অক্টোবরে আত্মপ্রকাশ করে। ফিচারের কথা বললে উক্ত স্মার্টফোনে – একটি ৬.৭৬-ইঞ্চির কার্ভড OLED ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লের ডিজাইন পিল আকৃতির পাঞ্চ-হোল স্টাইল, যার কাটআউটের মধ্যে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। এই ফ্রন্ট-ফেসিং ক্যামেরাটি ফেস আইডি সিকিউরিটি টেকনোলজি হিসাবে ToF 3D সেন্সর সমর্থন করে। আর ডিভাইসের পিছনে ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমন্বিত একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে।

পারফরম্যান্সের জন্য Mate 40 Pro 5G ফোনে হাই-সিলিকন কিরিন ৯০০০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করে। আর পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে একটি ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৬৬ ওয়াট ফাস্ট ওয়্যারড চার্জিং, ৫০ ওয়াট ফাস্ট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স চার্জিং টেকনোলজি সাপোর্ট করে৷

প্রসঙ্গত যেহেতু এটি একটি সংস্কারকৃত মডেল, সেহেতু ক্রেতারা এই হ্যান্ডসেটের সাথে আসল অ্যাক্সেসরিজই রিসিভ করবেন৷ আবার এতে নতুন ব্যাটারিও দেওয়া হয়েছে। যার দরুন সংস্থার পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে, এটিকে ৯০%-৯৯% নতুন বলাই যথোপযুক্ত। অধিকন্তু, হুয়াওয়ে তাদের এই নয়া রিফারবিশড ফোনটির সাথে ১ বছরের ওয়ারেন্টি অফার করবে বলেও শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥