SIM বা WiFi ছাড়াই করা যাবে ফোন কল, Mate 60 Pro+ লঞ্চ করে Huawei-এর বড় চমক

Published on:

Huawei Mate 60 Pro Plus launched

সম্প্রতি চীনে Mate 60 5G এবং Mate 60 Pro 5G স্মার্টফোন দুটি লঞ্চ করার পর, হুয়াওয়ে (Huawei) এবার একই সিরিজের অধীনে আরও শক্তিশালী Mate 60 Pro+ বাজারে নিয়ে এল। এই ফ্ল্যাগশিপ ফোনটির হাইলাইটগুলির মধ্যে রয়েছে বিশাল কার্ভড এজ ওলেড ডিসপ্লে, নতুন Kirin চিপসেট, ৪৮ মেগাপিক্সেল মেইন সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Huawei Mate 60 Pro+এর স্পেসিফিকেশন এবং ফিচার

হুয়াওয়ে মেট ৬০ প্রো প্লাস-এ ৬.৮২ ইঞ্চির ওলেড এলটিপিও স্ক্রিন রয়েছে, যা ২,৭২০ x ১,২৬০ পিক্সেলের ১.৫কে রেজোলিউশন, ১ হার্টজ-১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ১০ বিট কালার, পি৩ কালার গ্যামট এবং দ্বিতীয় প্রজন্মের গ্লাস সাপোর্ট করে। ডিভাইসটিতে ব্যবহৃত হয়েছে কিরিন ৯০০০এস প্রসেসর, যা ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত। ফোনটি হুয়াওয়ের লেটেস্ট হারমনি ওএস ৪.০ (Harmony OS 4.0) অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, হুয়াওয়ে মেট ৬০ প্রো প্লাস-এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এবং এফ/১.৪ থেকে এফ/৪.০ ভেরিয়েবল অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৪০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ওআইএস সহ একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো টেলিফটো সেন্সর উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৩ডি (3D) ফেস রেকগনিশন জন্য থ্রিডি ডেপ্থ ক্যামেরা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Mate 60 Pro+এ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৮৮ ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। এটি ২০ ওয়াট ওয়্যারলেস রিভার্স চার্জিংয়েরও সুবিধা প্রদান করে। এছাড়া, Mate 60 Pro+ এ রয়েছে একটি এনএম কার্ড স্লট, ডুয়েল সিম, ওয়াই-ফাই ৮০২.১১এএক্স, ব্লুটুথ ৫.২, ডুয়েল-ফ্রিকোয়েন্সি জিপিএস, এনএফসি, আইআর ব্লাস্টার, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, দ্বিমুখী স্যাটেলাইট কমিউনিকেশন এবং আইপি৬৮ (IP68)-রেটেড জল এবং ধুলো প্রতিরোধী চ্যাসিস।

Huawei Mate 60 Pro+ এর মূল্য এবং লভ্যতা

Huawei Mate 60 Pro+ ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ – এই দুই ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। তবে কোম্পানি এখনও মডেলগুলির দাম প্রকাশ করেনি। হ্যান্ডসেটটি ইঙ্কস্টোন ব্ল্যাক এবং জুয়ান বাই (বেইজ)-এর মতো শেডগুলিতে পাওয়া যাবে। Mate 60 Pro+ এর প্রি-অর্ডার প্রক্রিয়াটি এখন হুয়াওয়ে মলে চালু রয়েছে এবং আগামী ৯ অক্টোবর থেকে বিক্রি শুরু হতে চলেছে৷ তবে গ্লোবাল মার্কেটে আসবে কিনা, তা এখনও জানা যায়নি৷

সঙ্গে থাকুন ➥