HomeMobilesOLED ডিসপ্লে ও 50MP ক্যামেরা নিয়ে আসছে Huawei Mate 60, থাকবে iPhone-র...

OLED ডিসপ্লে ও 50MP ক্যামেরা নিয়ে আসছে Huawei Mate 60, থাকবে iPhone-র ফিচার

হুয়াওয়ে (Huawei) বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের Mate 60 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে এবং সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, আসন্ন ফোনগুলি তার পূর্বসূরি মডেলগুলির তুলনায় কিছু উল্লেখযোগ্য পরিবর্তনের সাথে বাজারে আসবে। এর মধ্যে অন্যতম হতে পারে Mate 60-এর ডিসপ্লেতে অ্যাপল (Apple)-এর লেটেস্ট আইফোনের মতো ডায়নামিক আইল্যান্ড কাটআউটের অন্তর্ভুক্তি। নতুন সিরিজের অনেক স্পেসিফিকেশন ইতিমধ্যেই সামনে আসতে শুরু করেছে। আর এখন এক টিপস্টার স্ট্যান্ডার্ড Huawei Mate 60-এর ক্যামেরার স্পেসিফিকেশনগুলি শেয়ার করেছেন।

Huawei Mate 60-এর ক্যামেরা সিস্টেমে খুব বেশি আপগ্রেড নাও দেখা যেতে পারে

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছেন যে, হুয়াওয়ে মেট ৬০-এর রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে, যার মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর অবস্থান করবে। এর সাথে একটি আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি টেলিফটো সেন্সর যুক্ত থাকার সম্ভাবনা রয়েছে। জানিয়ে রাখি, বর্তমান প্রজন্মের মেট ৫০-তে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো লেন্স এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে৷

যদিও, হুয়াওয়ে মেট ৬০-তে পূর্বসূরির মতো একই ক্যামেরা থাকার হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে কোম্পানি তাদের এক্সমেজ (XMAGE) প্রযুক্তির সাথে এতে কিছু ইমপ্রুভমেন্ট আনতে পারে। হুমেট ৬০ তার আকার এবং পরিমাপের ক্ষেত্রেও পূর্বসূরি মেট ৫০-এর মতো প্রায় একইরকম হতে পারে। ফোনটিতে 1.5K রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির ওলেড স্ক্রিন থাকবে। এটি সরু বেজেল এবং একটি কেন্দ্রীভূত পাঞ্চ হোল সহ একটি ফ্ল্যাট প্যানেল হবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, Huawei Mate 60-এর স্ক্রিনের ওপরে একটি পিল-আকৃতির কাটআউট সহ নতুন ফ্রন্ট-ফেসিং ডিজাইন থাকবে বলে শোনা যাচ্ছে। কাটআউটে সেলফি ক্যামেরা এবং একটি থ্রিডি ডেপ্থ সেন্সর থাকবে। হুয়াওয়ে অ্যাপলের ডায়নামিক আইল্যান্ড সফ্টওয়্যার ফিচারের অনুরূপ সংস্করণ যুক্ত করার পরিকল্পনা করছে, যা নোটিফিকেশন এবং অ্যাপ ডিজাইনের জন্য কাটআউট এরিয়াকে অপ্টিমাইজ করবে।

RELATED ARTICLES

Most Popular