60MP ডুয়েল সেলফি ক্যামেরা ও 100W ফাস্ট চার্জিং সহ লঞ্চ হল Huawei Nova 12 Ultra এবং Nova 12 Pro

Avatar

Published on:

Huawei Nova 12 pro and Nova 12 Ultra launched in china price specs features

Huawei Nova 12 সিরিজ অপেক্ষার অবসান ঘটিয়ে আজ লঞ্চ হয়ে গেল। এই লাইনআপে চারটি মডেল এসেছে – Huawei Nova 12, Huawei Nova 12 Lite, Huawei Nova 12 Pro এবং Huawei Nova 12 Ultra। ফোনগুলির মধ্যে সবচেয়ে অত্যাধুনিক মডেল Pro ও Ultra ওলেড (OLED) ডিসপ্লে, Kirin চিপসেট, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৪,৬০০ এমএএইচ ব্যাটারি অফার করে। চলুন Huawei Nova 12 Pro এবং Huawei Nova 12 Ultra-এর দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

Huawei Nova 12 Ultra & Nova 12 Pro লঞ্চ হল

হুয়াওয়ে নোভা ১২ আল্ট্রা এবং নোভা ১২ প্রো-এর সামনের দিকে কার্ভড ডিসপ্লে, আর পিছনের দিকে পরিচিত পিল আকৃতির ক্যামেরা আইল্যান্ড রয়েছে। ফোনটির সামনে এবং পিছনে গোলাকার কোণ এবং কার্ভড এজ আছে। হুয়াওয়ে নোভা ১২ আল্ট্রা-এর ওজন ১৯৮ গ্রাম, আর নোভা ১২ প্রো-এর ওজন ২০১ গ্রাম। যদিও, দুটি ডিভাইসই ৭.৬৮ মিলিমিটার পুরু।

হুয়াওয়ে নোভা ১২ আল্ট্রা এবং নোভা ১২ প্রো-এর সামনে থাকা ৬.৭৬ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন (২,৭৭৬ x ১,২২৪ পিক্সেল) অফার করে। ফোনটির স্ক্রিনে পিল আকৃতির ক্যামেরা কাটআউটে দুটি ইমেজ সেন্সর উপস্থিত। আল্ট্রা মডেলটি কুনলুন গ্লাসের সাথে এসেছে, যা “আনব্রেকেবল” বা সহজে ভাঙা যাবে বলে দাবি করা হয়েছে।

Huawei Nova 12 Ultra & Nova 12 Pro-এর স্পেসিফিকেশন প্রায় একই রকম হলেও, চিপসেট আলাদা। Ultra মডেলটি Kirin 9000SL প্রসেসর দ্বারা চালিত এবং Pro ভ্যারিয়েন্টটি Kirin 8000 চিপসেটের সাথে এসেছে৷ প্রতিটি চিপ ৫জি নেটওয়ার্ক সাপোর্ট করে এবং ১২ জিবি র‍্যামের সাথে যুক্ত৷ Pro মডেলটি ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে এবং Ultra ভ্যারিয়েন্ট ১ টিবি স্টোরেজ সহ এসেছে। HarmonyOS 4.0 (চীনে HongMengOS) অপারেটিং সিস্টেমে রান করে।

দুই স্মার্টফোনের একই ক্যামেরা বর্তমান। Huawei Nova 12 Pro এবং Nova 12 Ultra-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে, যা একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ম্যাক্রো ক্যামেরার সাথে যুক্ত। মেইন প্রাথমিক ক্যামেরায় ভ্যারিয়েবল অ্যাপারচার রয়েছে যা এফ/১.৪ থেকে এফ/৪.০-এ পরিবর্তিত হতে পারে। এটি ২x অপটিক্যাল জুম এবং ৫x ডিজিটাল জুম সাপোর্ট করে।

আর Huawei Nova 12 Pro এবং Nova 12 Ultra-এর সামনে ৬০ মেগাপিক্সেলের প্রাইমারি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেলফি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল পোর্ট্রেট ক্যামেরা উপস্থিত রয়েছে। ওয়াইড অ্যাঙ্গেল সেন্সরটি এফ/২.৪ অ্যাপারচার এবং অটো ফোকাস সাপোর্ট সহ এসেছে। আর পোর্ট্রেট সেন্সরে এফ/২.২ অ্যাপারচার রয়েছে ও এটিও অটো ফোকাস সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Huawei Nova 12 Pro এবং Nova 12 Ultra – উভয় ফোনই ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Huawei Nova 12 Pro এবং Nova 12 Ultra-এর উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলি হল স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট, যা এখন হাই-এন্ড ফোনের একটি সাধারণ ফিচার। অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডুয়েল সিম সাপোর্ট, জেসচার নেভিগেশন, ফেস আনলক, ব্লুটুথ ৫.২, এএসি (AAC), এসবিসি (SBC) এবং এলডিএসি (LDAC) অডিও কোডেক।

Huawei Nova 12 Ultra এবং Nova 12 Pro-এর মূল্য এবং লভ্যতা

Huawei Nova 12 Ultra এবং Huawei Nova 12 Pro একাধিক কালার অপশনে লঞ্চ করা হয়েছে। Pro মডেলটি হোয়াইট, ব্ল্যাক, পিঙ্ক এবং ব্লু কালার অপশনে পাওয়া যায়। আর আল্ট্রা মডেলটি ব্ল্যাক, ব্লু এবং গ্রে-এর মতো বাজারে কেনা যাবে। Huawei Nova 12 Ultra-এর ৫১২ জিবি মডেলের মূল্য ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৪,৭০০ টাকা), যেখানে ১ টিবি ভ্যারিয়েন্টের দাম ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬৪,০০০ টাকা)।

অন্যদিকে, Huawei Nova 12 Pro-এর ২৫৬ জিবি মডেলের দাম ৩,৯৯৯ টাকা (প্রায় ৪৬,৫৩৫ টাকা), আর উচ্চতর ৫১২ জিবি সংস্করণটি ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৫১,২০০ টাকা) মূল্যে কেনা যাবে। স্মার্টফোন দু’টি গ্লোবাল মার্কেটে কবে লঞ্চ হবে, সেই সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানায়নি সংস্থা।

সঙ্গে থাকুন ➥