Huawei P50: বিশ্বের সেরা ক্যামেরার ফোন আর পাওয়া যাবে না বাজারে

Avatar

Published on:

Huawei P50 Series Delisted from Global Market due to unknown reasons

Huawei সংস্থাটি তাদের P50, P50 Pro, এবং P50E মডেল সমন্বিত P50 সিরিজকে Leica ক্যামেরা লেন্স ব্র্যান্ডিং সহ শিপ করা বন্ধ করে দিয়েছে। দেখতে গেলে, উক্ত জার্মান ভিত্তিক ক্যামেরা সংস্থাটি যখন থেকে Huawei -এর হাত ছেড়ে Xiaomi ব্র্যান্ডের সাথে অংশীদারিত্ব করার সিদ্ধান্ত নিয়েছিল, তখনই এমনি কিছু একটা ঘটতে চলেছে বলে প্রত্যাশা করেছিলাম আমরা। কিন্তু এখন দেখা যাচ্ছে, Huawei তাদের গ্লোবাল স্মার্টফোন পোর্টফোলিও থেকে P50 সিরিজকে সম্পূর্ণভাবে ডিলিস্ট করে দিয়েছে। যদিও এরূপ আকস্মিক ডিলিস্টিংয়ে কারণ কী তার কোনো অফিসিয়াল ব্যাখ্যা খুঁজে পাওয়া যায়নি। হয়তো এর জন্যও Leica ব্র্যান্ডিংই দায়ী।

অজানা কারণবশত বিশ্বব্যাপী ডিলিস্ট করা হল Huawei P50 স্মার্টফোন সিরিজকে

হুয়াওয়ে সেন্ট্রাল তাদের একটি লেটেস্ট রিপোর্টে জানিয়েছে যে, হুয়াওয়ে পি৫০ (Huawei P50) সিরিজকে সংস্থার গ্লোবাল স্মার্টফোন পোর্টফোলিও থেকে সরিয়ে দেওয়া হয়েছে। যারপর, আলোচ্য লাইনআপ অধীনস্ত ডিভাইসগুলিকে সংস্থার সাইট ও স্টোরে অনুসন্ধান করা হলে ‘No results found’ লেখাটি ফুটে উঠছে স্ক্রিনে। হুয়াওয়ে হঠাৎ এইভাবে তাদের একটি জনপ্রিয় স্মার্টফোন সিরিজকে অপসারণ কেন করলো তার কারণ প্রকাশ করেনি। এমনকি এই ডিলিস্টিং সাময়িক নাকি স্থায়ী তাও আমরা এই মুহূর্তে নিশ্চিত ভাবে বলতে পারছি না।

তবে আমাদের অনুমান, উক্ত সিরিজের রিয়ার প্যানেলে লাইকা ব্র্যান্ডিংয়ের লোগো থাকার কারণেই সম্ভবত সংস্থাটি এই সিদ্ধান্ত নিয়ে থাকতে পারে। আপনাদের অবগতির জন্য জানিয়ে রাখি, হুয়াওয়ে বিগত ৬ বছর ধরে লাইকার সাথে অংশীদারিত্বে তাদের যাবতীয় ফ্ল্যাগশিপ ফোনের ক্যামেরাগুলি সহ-বিকাশ করতো। কিন্তু হালফিলে উক্ত ক্যামেরা বিকাশকারী সংস্থাটি হুয়াওয়ের সাথে চুক্তির অবসান ঘটিয়ে শাওমি (Xiaomi) -এর সাথে হাত মেলানোর ঘোষণা করে। ফলে পরোক্ষভাবে অংশীদারিত্ব সমাপ্তির ইঙ্গিত দিতেই হয়তো প্রিমিয়াম পি৫০ স্মার্টফোন লাইনআপের শিপিং স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, হুয়াওয়ে পি৫০, পি৫০ প্রো এবং পি৫০ই স্মার্টফোন তিনটিকে লাইকা লোগো সহ ডেভলপ করা ইতিমধ্যেই বন্ধ করা হয়েছিল। যদিও, এই পরিবর্তনের কারণে উক্ত স্মার্টফোন-ত্রয়ীর ক্যামেরা হার্ডওয়্যার কোনো ভাবেই প্রভাবিত হয়নি। হাই-এন্ড পি৫০ প্রো মডেলে আগের মতো এখনও OIS এবং এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, এফ/২.২ অ্যাপারচার যুক্ত ১৩ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এফ/১.৬ অ্যাপারচার সহ ৪০ মেগাপিক্সেল B&W শুটার, এবং এফ/৩.৫ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল টেলিফটো রিয়ার ক্যামেরা আছে।

সঙ্গে থাকুন ➥