স্মার্টফোনপ্রেমীরা হতাশ, পিছোলো Huawei P70 সিরিজের লঞ্চ, কবে আসবে জেনে নিন

Published on:

Huawei P70 Series launch delay

হুয়াওয়ে (Huawei)-এর প্রিমিয়াম P70 সিরিজ চলতি মাসেই বাজারে আসার কথা থাকলেও, এখন শোনা যাচ্ছে যে এই স্মার্টফোনগুলির লঞ্চ ইভেন্টটি পিছানো হয়েছে।অনেক ক্রেতাই Huawei P60 সিরিজের আপগ্রেড ভার্সনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। তাদেরকে কিছুটা হতাশ করে সূত্রের দাবি, Huawei P70 লাইনআপের লঞ্চ টাইমলাইনটি পিছিয়ে দেওয়া হয়েছে। এই বিলম্বের পিছনে কি কি কারণ রয়েছে বলে অনুমান করা হচ্ছে, আসুন জেনে নেওয়া যাক।

Huawei P70-এর লঞ্চ পিছালো

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, হুয়াওয়ে পি৭০ সিরিজটি প্রত্যাশিত সময়ের পরে বাজারে আসবে, যদিও এর পিছনের সঠিক কারণগুলি তিনি প্রকাশ করেননি। তবে স্থানীয় চীনা মিডিয়া সূত্রে জানা গেছে যে, বিলম্বের কারণ সাপ্লাই চেইনের সীমাবদ্ধতা নয়, বরং দেরি হচ্ছে হুয়াওয়ের মধ্যে অভ্যন্তরীণভাবে বিস্তৃত পণ্য প্রকাশের কৌশলগুলির কারণে। হুয়াওয়ে পি৭০ সিরিজের নতুন প্রত্যাশিত লঞ্চ টাইমলাইন এখন এপ্রিল। সময়সূচীতে এই পরিবর্তন সত্ত্বেও, স্মার্টফোনগুলির সম্ভাব্য স্পেসিফিকেশনগুলি অপরিবর্তিত থাকতে পারে।

Huawei P70-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

হুয়াওয়ে পি৭০ সিরিজে কমপক্ষে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে, এগুলি হল -স্ট্যান্ডার্ড হুয়াওয়ে পি৭০, হুয়াওয়ে পি৭০ প্রো এবং হুয়াওয়ে পি৭০ আর্ট। ফোনগুলি আপগ্রেড করা কিরিন ৯০০০-সিরিজের চিপসেটের সঙ্গে আসব বলে আশা করা হচ্ছে, যা হুয়াওয়ে মেট৬০ সিরিজে ব্যবহৃত কিরিন ৯০০০এস-এর থেকে সম্ভাব্যভাবে উন্নততর পারফরম্যান্স অফার করবে।

Huawei P70 সিরিজের ফোনগুলির সামনে ৬.৫৮ ইঞ্চির বা ৬.৮ ইঞ্চির ২.৫ডি ১.৫কে এলটিপিও প্যানেল দেখা যাবে। সিরিজটির অন্যতম হাইলাইট ক্যামেরা সিস্টেম হবে বলে মনে করা হচ্ছে। রিপোর্ট অনুযায়ী, Huawei P70 সিরিজে ফিজিক্যাল ভেরিয়েবল অ্যাপারচার সহ প্রাইমারি ক্যামেরার জন্য OV50H বা IMX989 সেন্সর ব্যবহৃত হবে। এছাড়া, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের ৪x পেরিস্কোপ টেলিফোটো লেন্স অন্তর্ভুক্ত থাকতে পারে।

সম্প্রতি, Huawei P70 ফোনের ব্যাক কভারের কিছু ছবি সামনে এসেছে, যা দেখিয়েছে যে এর ক্যামেরা মডিউলে কিছুটা প্রতিসম ত্রিভুজাকার ডিজাইন রয়েছে। এছাড়া শোনা যাচ্ছে যে, ফ্ল্যাগশিপ P70 লাইনআপে স্যাটেলাইট যোগাযোগ প্রযুক্তি সাপোর্ট করতে পারে। আগেই উল্লেখ করা হয়েছে যে, হুয়াওয়ের এই আপকামিং সিরিজটি মার্চের শেষের দিকে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছিল, যা এখন অনিশ্চিত। এছাড়া, ফোনগুলির মূল্য সম্পর্কেও এখনও সেভাবে কিছু জানা যায়নি, তবে Huawei P60 Art মডেলটি গত বছর ৮,৯৮৮ ইউয়ান (প্রায় ১,০৩,৩৬০ টাকা)-এর প্রারম্ভিক মূল্যে বাজারে এসেছে, যা এর সম্ভাব্য প্রাইস পয়েন্টের আভাস দেয়।

সঙ্গে থাকুন ➥