Samsung, Apple-দের টেক্কা দিয়ে সবার আগে বিশ্বের প্রথম ChatGPT স্মার্টফোন আনছে Infinix

Published on:

Infinix may become the first brand to integrate chatgpt in note 30 series smartphone

আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স (AI) চালিত চ্যাট বট, ChatGPT-এর ক্রমবর্ধমান জনপ্রিয়তা ইদানীং এআই-এর প্রতি বহু মানুষকে আগ্রহী করে তুলেছে। সারা বিশ্বের ইউজাররা চ্যাটজিপিটি-এর অনন্য বুদ্ধিমত্তা দ্বারা অভিভূত হয়েছেন। পারদর্শিতার পরিপ্রেক্ষিতে, ChatGPT বর্তমানে Apple-এর Siri এবং Google Voice-এর ওপরে রয়েছে। তাই বর্তমানে, একাধিক স্মার্টফোন নির্মাতা তাদের ডিভাইসগুলিতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট হিসাবে ChatGPT যুক্ত করার কথা বিবেচনা করছে। তার মধ্যেই, ট্রানজ়িয়ন হোল্ডিংস (Transsion Holdings)-অধীনস্থ স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স (Infinix)-এর লেটেস্ট Note 30 সিরিজটি শীঘ্রই বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে এবং এতে ChatGPT-এর ওপর ভিত্তি করে একটি অত্যাধুনিক ভয়েস হেল্পার অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। ফোনের ইউজার ইন্টারফেস (UI)-টি পূর্ববর্তী উত্তরগুলিকে বিবেচনা করে প্রতিক্রিয়া প্রদান করতে সক্ষম হবে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix Note 30 হবে ChatGPT-এর সাথে আসা প্রথম স্মার্টফোন

ইনফিনিক্স ফোনগুলি এক্সওএস (XOS) কাস্টম স্কিনে রান করে, এটি একটি অ্যান্ড্রয়েড ভিত্তিক ইউআই, যাতে কিছু অভিনব ফিচার রয়েছে। উদাহরণস্বরূপ, এটি স্মার্ট নেটওয়ার্কিং সরঞ্জাম এবং এক্সক্লোন (অ্যাপ ডুপ্লিকেশন-এর সাথে আসে। এছাড়াও, এক্সওএস-এর ফোল্যাক্স (Folax) ভয়েস অ্যাসিস্ট্যান্ট শুধুমাত্র ইনফনিক্স ফোনের ইউজারদের পরিষেবা দেয়।

জনপ্রিয় টিপস্টার আইস ইউনিভার্স টুইটারে একটি ভিডিও শেয়ার করে Infinix Note 30-এর বিশেষ ফিচারটিকে তুলে ধরেছেন। তার শেয়ার করা ভিডিওতে, ইনফিনিক্স ফোনে চ্যাটজিপিটি-এর ভয়েস অ্যাসিসট্যান্টকে কাজ করতে দেখা গেছে। এতে একটি বিশেষ অবতার সহ একটি নতুন ভয়েস অ্যাসিসট্যান্ট রয়েছে। ব্যবহারকারীকে চ্যাটিং শুরু করার জন্য মাইক্রোফোন বাটনটি প্রেস করে ধরে রাখতে হবে।

এবার অনেকেই হয়তো মনে করতে পারেন বাজারের অন্যান্য জনপ্রিয় ব্র্যান্ডগুলি এখনও কেন ChatGPT-এর সাথে কোনও স্মার্টফোন লঞ্চ করেনি, সেদিক থেকে ইনফিনিক্স একটি স্বল্প পরিচিত ব্র্যান্ড। তবে জানিয়ে রাখি, ট্রান্সশন বিশ্বের বেশ কিছু বাজারে, বিশেষ করে ভারতে বেশ সফল। এটি “আফ্রিকার নম্বর ওয়ান ব্র্যান্ড”-এর মর্যাদা পেয়েছে এবং এটি শাওমি (Xiaomi) এবং অ্যাপল (Apple)-এর মতো শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলির মাঝেও নিজের স্থান করে নিয়েছে। ইনফিনিক্সের এর মূল কোম্পানি হল শেনঝেন ট্রানজ়িয়ন হোল্ডিংস লিমিটেডের অধীনে ইনফিনিক্স ছাড়াও, টেকনো (Tecno) এবং আইটেল (itel)-এর মতো সুপরিচিত স্মার্টফোন ও ট্যাবলেট ব্র্যান্ড।

এছাড়াও, ডিজিট্যাল অ্যাক্সেসরিজের জন্য ওরাইমো (Oraimo), হোম অ্যাপ্লায়েন্সের জন্য সাইনিক্স (Syinix) এবং বিক্রয়-পরবর্তী সহায়তার জন্য কার্লকেয়ার (Carlcare)-এর মতো আরও কিছু সংস্থার মালিক তারা। সুতরাং এটি একটি মাল্টি-ব্র্যান্ড হোল্ডিং, যাদের কাছে এমন একটি উদ্যোগ নিয়ে আসার জন্য সব ব্যবস্থাই রয়েছে।

উল্লেখ্য, ইনফিনিক্সের মোবাইল ফোনগুলি বহু অত্যাধুনিক ও প্রয়োজনীয় ফিচারের সাথে আসে এবং আকষর্ণীয় ডিজাইন দেখা যায়৷ তা ছাড়া, এই ব্র্যান্ডটি বিশ্বের প্রথম ২৬০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ১১০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং প্রযুক্তি লঞ্চ করেছে।

সঙ্গে থাকুন ➥