নেটওয়ার্ক না থাকলেও কল করা যাবে ও SMS পাঠানো যাবে, Infinix আনছে স্যাটেলাইট কমিউনিকেশন টেকনোলজি

Avatar

Published on:

Infinix Zero 30 5G Zero Book and satellite communication technology unveiled on story on event

Infinix সম্প্রতি ইতালির ভেনিসে অনুষ্ঠিত ‘স্টোরি অন’ (Story On) ইভেন্টে Infinix Zero 30 5G স্মার্টফোনের উপর থেকে পর্দা সরিয়েছে। দুর্দান্ত ক্যামেরা বিভাগের সাথে আসা এই লেটেস্ট Zero-সিরিজের হ্যান্ডসেটের পাশাপাশি, সংস্থাটি ক্রিয়েটর এবং পেশাদার ব্যক্তিত্বদের জন্য Zero Book ল্যাপটপও ঘোষণা করেছে। তবে এই ইভেন্টের মূল লাইমলাইট কেড়ে নিয়েছে Infinix দ্বারা বিকশিত একটি নয়া স্যাটেলাইট কমিউনিকেশন সলিউশন। সংস্থাটি ‘স্টোরি অন’ ইভেন্ট চলাকালীন Infinix Zero 30 5G ফোনের প্রোটোটাইপ ব্যবহার করে, Explorer Satellite Communication Technology -এর ডেমো দেখিয়েছে। জানা গেছে এই প্ৰযুক্তি, প্রত্যন্ত অঞ্চলে ও নানাবিধ প্রতিকূল পরিবেশেও ইউজারদের মেসেজ ও ভয়েস কল করার অনুমতি দেবে।

Explorer Satellite Communication Technology-র কার্যকারিতা প্রদর্শন করল Infinix

ইনফিনিক্স দাবি করেছে, “নতুন এক্সপ্লোরার স্যাটেলাইট কমিউনিকেশন টেকনোলজি নির্ভরযোগ্যতা (reliability), দক্ষতা (reliability) এবং ক্যাপাসিটি (capacity) ভিত্তিক বেশ কয়েকটি উল্লেখযোগ্য সুবিধা প্রদান করবে।” সহজ ভাষায় বললে, প্রত্যন্ত এলাকা এবং বিভিন্ন রকমের প্রতিকূল পরিবেশে নিরবচ্ছিন্ন সংযোগ নিশ্চিত করবে এই প্রযুক্তি।

ইনফিনিক্স নির্মিত এই স্যাটেলাইট কমিউনিকেশন সলিউশন, ডিভাইসের যোগাযোগ ক্ষমতা উন্নত করতে এবং বিভিন্ন জরুরী পরিস্থিতিতে উদ্ধারকার্য পরিচালনা করার জন্য প্রয়োজনীয় কানেক্টিভিটি প্রদানে সমর্থ। এই প্রযুক্তিকে, উন্নত ইন্টারনেট-অফ-থিংস (IoT) লো-আর্থ অরবিট স্যাটেলাইট নেটওয়ার্ক ব্যবহার করে ডেভলপ করা হয়েছে।

এমনকি একটি কার্যকর মেসেজিং সিস্টেম আর্কিটেকচারও তৈরি করা হয়েছে এই প্রযুক্তি ব্যবহার করে, যা অতি দ্রুত অর্থাৎ প্রতি সেকেন্ডে গড়ে একটি করে মেসেজ পাঠাতে পারে।

ইনফিনিক্স তাদের নতুন এই এক্সপ্লোর স্যাটেলাইট কমিউনিকেশন টেকনোলজিকে পর্যায়ক্রমে বিশ্বব্যাপী চালু করার কথা জানিয়েছে। এক্ষেত্রে রোলআউটের কাজ ২০২৪ সাল থেকে শুরু করা হবে বলে নিশ্চিত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥