iPhone 15 লঞ্চ হতেই অনেক সস্তা iPhone 13 ও iPhone 14 সিরিজ, এখান থেকে কিনুন

Avatar

Published on:

iPhone 13 & iPhone 14 Lowest Price Now

কিছুদিন আগেই লঞ্চের মুখ দেখেছে Apple iPhone 15 সিরিজ। উত্তরসূরির আগমনের আগেই পূর্বসূরি Apple iPhone 14 এবং iPhone 13 -এর দাম কমানো হয়েছিল। কিন্তু নয়া লাইনআপটি বিশ্বব্যাপী আত্মপ্রকাশের পর পরই, উল্লেখিত দুটি মডেলকে ই-কমার্স সাইট Amazon -এ আরো সাশ্রয়ী মূল্যে বিক্রি করতে দেখা যাচ্ছে। এক্ষেত্রে ক্রেতারা যদি ডিসকাউন্টের পাশাপাশি উপলব্ধ প্রত্যেকটি অফারের লাভ ওঠাতে পারেন, তবে ১৪তম এবং ১৩তম প্রজন্মের আইফোন মডেল দ্বয়কে ৩০,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্টের সাথে কিনে নিতে পারবেন। নিচে অফারের খুঁটিনাটি আলোচনা করা হল…

Amazon থেকে সস্তায় কিনুন Apple iPhone 14

গত বছর আইফোন ১৪ মডেলের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ৭৯,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছিল। কিন্তু নতুন আইফোন ১৫ লঞ্চ হতেই পূর্বসূরির দাম একধাক্কায় কমে ৬৯,৯০০ টাকা হয়ে গেছে। কিন্তু আপনারা এটিকে ই-কমার্স সাইট অ্যামাজন থেকে আরো সস্তায় কিনতে পারবেন। কেননা উক্ত অনলাইন শপিং সাইটটি, আইফোন ১৪ -কে এখন ৬৪,৯৯৯ টাকায় তালিকাভুক্ত করেছে। শুধু তাই নয়, এর সাথে ২৪,৯০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাসও উপলব্ধ করেছে। ফলে আপনারা যারা পুরোনো মোবাইল এক্সচেঞ্জ করে আইফোন ১৪ কিনবেন, তারা পুরো ট্রেড-ইন ভ্যালু হস্তগত করতে পারলে এটিকে মাত্র ৪০,০৯৯ টাকা খরচ করে বাড়ি নিয়ে আসতে পারবেন!

Amazon -এ Apple iPhone 13 মডেলের সাথে উপলব্ধ অফারের বিশদ

১২৮ জিবি স্টোরেজ যুক্ত আইফোন ১৩ মডেলের আসল দাম ৫৯,৯০০ টাকা। কিন্তু অ্যামাজনে এই মুহূর্তে এটিকে ডিসকাউন্ট সহ ৫৫,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। তবে আপনারা চাইলে এই মডেলটিকে আরো বেশ কয়েক হাজার টাকা সাশ্রয় করে কিনে নিতে পারবেন। এর জন্য আপনাদের সর্বাধিক ২৪,৯০০ টাকার এক্সচেঞ্জ অফারের লাভ ওঠাতে হবে। কেননা এই পুরো এক্সচেঞ্জ বোনাস প্রাপ্ত করতে পারলে আইফোন ১৩ -কে মাত্র ৩১,০৯৯ টাকায় পকেটস্থ করা সম্ভব।

তবে একটা বিষয় আগেই স্পষ্ট করে জানিয়ে দিই, এক্সচেঞ্জ অফার বা ট্রেড-ইন ভ্যালুর পরিমাণ ক্রেতার বিদ্যমান মোবাইলের অবস্থা, ব্র্যান্ড, মডেল নম্বর, এবং আঞ্চলিক উপলব্ধতার উপর নির্ভর করবে।

Apple iPhone 14 এর স্পেসিফিকেশন

ফ্লাট-এজ অ্যারোস্পেস গ্রেড অ্যালুমিনিয়াম ফ্রেমের সাথে আসা আইফোন ১৪ মডেলে ৬.১-ইঞ্চির (২,৫৩২×১,১৭০ পিক্সেল) সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস, P3 ওয়াইড কালার গ্যামেট, ডলবি ভিশন এবং HDR টেকনোলজি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে সংস্থার নিজস্ব এ১৫ বায়োনিক চিপসেট উপস্থিত। আইওএস ১৬ ওএস চালিত এই আইফোনে ৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। তদুপরি ছবি তোলার জন্য আলোচ্য ডিভাইসে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এগুলি হল – এফ/১.৭ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর। এদিকে, সেলফি ও ভিডিও কলিংয়ের সুবিধার্থে এতে এফ/১.৯ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য ৩,২৭৯ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি উপলব্ধ।

Apple iPhone 13 এর স্পেসিফিকেশন

আইফোন ১৩ মডেলে ৬.১-ইঞ্চির (২৫৩২×১১৭০ পিক্সেল) সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে রয়েছে, যা ৪৬০ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করে। ফাস্ট পারফরম্যান্স অফার করার জন্য এটি সংস্থার ইন-হাউস ৫ এনএম প্রসেসিং নোড ভিত্তিক এ১৫ বায়োনিক প্রসেসর এবং ফোর-কোর জিপিইউ সহ এসেছে। ডিভাইসটি আইওএস ১৫ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এতে ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। তদুপরি আলোচ্য মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আবার আইফোনটির সামনে স্মার্ট HDR প্রযুক্তি সমর্থিত ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। আইফোন ১৩ -এ ৩,২৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥