দাম কমে গেল iPhone 14 এর, এত কমে এই প্রথম, আপনার কি কেনা উচিত?

Avatar

Published on:

iPhone 14 Price Cut in India

iPhone ব্যবহার করার স্বপ্ন অনেকেই দেখেন, কিন্তু আকাশছোঁয়া দামের কারণে স্বপ্নটিকে বাস্তবায়িত করা বহু মানুষের পক্ষেই সম্ভব হয়ে ওঠে না। তবে চলতি বছরের একদম শেষান্তে এসে হঠাৎই যদি ডিসকাউন্টের সাথে আপনি একটি iPhone 14 কেনার সুযোগ পেয়ে যান, তাহলে কেমন হয়? আজ্ঞে হ্যাঁ, এই মুহূর্তে আপনি যদি খুব সস্তায় iPhone 14 কেনার প্ল্যান করে থাকেন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি অবশ্যই একবার খুব ভালো করে পড়ে নিন। আসলে বর্তমানে Amazon India-র ওয়েবসাইটে iPhone 14-এর সমস্ত ভ্যারিয়েন্টগুলি বেশ কম দামে বিক্রি হচ্ছে। ফলে সস্তায় একটি ব্র্যান্ড-নিউ iPhone-কে করায়ত্ত করার ইচ্ছা যারা দীর্ঘদিন ধরে মনের মধ্যে পুষে রেখেছেন, তাদের স্বপ্নপূরণের এটাই হল আদর্শ সময়। আসুন, হালফিলে Amazon থেকে iPhone 14-এর কোন ভ্যারিয়েন্ট কিনতে ইউজারদের কত টাকা খরচ করতে হবে জেনে নেওয়া যাক।

বছরের শেষ লগ্নে Amazon থেকে সস্তায় কিনে নিন iPhone 14-এর সমস্ত ভ্যারিয়েন্ট

আপনাদেরকে জানিয়ে রাখি, আইফোন ১৪-এর তিনটি ভ্যারিয়েন্ট মার্কেটে উপলব্ধ – ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি। সবচেয়ে আনন্দের বিষয় হল, বর্তমানে অ্যামাজনে এই তিনটি মডেলেই বাম্পার ডিসকাউন্ট সহ পাওয়া যাচ্ছে। উল্লেখ্য যে, এই তিনটি ভ্যারিয়েন্টের আসল দাম যথাক্রমে ৭৯,৯০০ টাকা, ৮৯,৯০০ টাকা এবং ১,০৯,৯০০ টাকা। তবে এই মুহূর্তে অ্যামাজন থেকে আইফোন ১৪-এর ১২৮ জিবি বেস মডেলটি কিনতে হলে ক্রেতাদের ৭৭,৯০০ টাকা খরচ করতে হবে। তদুপরি, এইচডিএফসি ব্যাংকের কার্ড মারফত পেমেন্ট করলে অতিরিক্ত ৫,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাওয়া যাবে। ফলে সেক্ষেত্রে হ্যান্ডসেটটির দাম কমে দাঁড়াবে ৭২,৯০০ টাকা। এছাড়া, দুর্দান্ত ছাড়ের সৌজন্যে হালফিলে স্মার্টফোনটির ২৫৬ জিবি এবং ৫১২ জিবি মডেল দুটি কিনতে হলে ক্রেতাদের যথাক্রমে ৮২,৯০০ টাকা এবং ১,০২,৯০০ টাকা খসাতে হবে।

কারা কিনবেন iPhone 14?

এখন প্রশ্ন হচ্ছে, আইফোন ১৪ কাদের কেনা উচিত? সেক্ষেত্রে বলা যায়, যারা আইফোন ১৩ (iPhone 13) কিংবা আইফোন ১২ (iPhone 12) ব্যবহার করছেন, তাদের এই ফোনটি কেনার বিশেষ কোনো প্রয়োজন নেই। আইফোন ১৪ না কিনে তাদের অবশ্যই আইফোন ১৫ (iPhone 15)-এর জন্য অপেক্ষা করা উচিত। তবে যারা এই মুহূর্তে আইফোন ১১ (iPhone 11) বা আইফোন এক্সআর (iPhone XR) বা আইফোন এক্স (iPhone X)-এর মতো হ্যান্ডসেটগুলি ব্যবহার করছেন, তারা অনায়াসে আইফোন ১৪ কেনার কথা ভাবতে পারেন।

প্রসঙ্গত উল্লেখ্য যে, iPhone 15-এর একাধিক সম্ভাব্য ফিচার ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। বিশেষজ্ঞরা মনে করছেন, iPhone 14-এর তুলনায় iPhone 15-এ আরও অনেকগুলি নতুন কার্যকর ফিচারের দেখা মিলবে। iPhone 15-এ Apple-এর নতুন চিপসেট এ১৭ বায়োনিক (A17 Bionic) চিপ ব্যবহৃত হওয়ার সম্ভাবনা প্রবল। তদুপরি, আসন্ন iPhone সিরিজের ক্যামেরা এবং ব্যাটারির মানও পূর্বের তুলনায় আরও উন্নত হবে বলে আশা করা হচ্ছে। কিছু সংখ্যক টিপস্টারের দাবি অনুযায়ী, iPhone 15 সিরিজের সবকটি ফোনে ডায়নামিক আইল্যান্ড (Dynamic Island) সাপোর্ট থাকবে, যা বর্তমানে শুধুমাত্র iPhone 14 Pro মডেলগুলিতে উপলব্ধ। আবার বেশ কয়েকটি রিপোর্টে বলা হয়েছে যে, iPhone 15 মার্কিনি টেক জায়েন্টটির প্রথম হ্যান্ডসেট হতে পারে যেটি ইউএসবি টাইপ সি পোর্ট সহ বাজারে আসবে। তবে Apple-এর তরফ থেকে এখনও পর্যন্ত আসন্ন iPhone সিরিজটির ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কে কোনো সুনিশ্চিত তথ্য প্রকাশ্যে আসেনি।

সঙ্গে থাকুন ➥