iPhone 14 Pro প্রথমবার পাঞ্চ হোল ডিসপ্লে সহ আসছে, লঞ্চের আগে ফাঁস হ্যান্ডস অন ভিডিও

Avatar

Published on:

iPhone 14 Pro Hands on Video Rear Front Design leak

মার্কিন প্রযুক্তি সংস্থা অ্যাপল (Apple) তাদের পরবর্তী প্রজন্মের iPhone সিরিজটি আগামী মাসের প্রথম দিকেই বিশ্ববাজারে উন্মোচন করার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে। সম্প্রতি সংস্থার তরফে ঘোষনা করা হয়েছে যে, আগামী ৭ সেপ্টেম্বর আয়োজিত ‘ফার আউট’ নামের লঞ্চ ইভেন্টটিতে একাধিক নতুন ডিভাইসের সাথে বাজারে আত্মপ্রকাশ করবে বহু প্রতীক্ষিত iPhone 14 লাইনআপের ডিভাইসগুলিও। আর লঞ্চের দিন যত এগিয়ে আসছে ততই আপকামিং স্মার্টফোনগুলি সম্পর্কে বিভিন্ন নতুন বিবরণ অনলাইনে প্রকাশিত হচ্ছে। যেমন এবার এক টুইটার ব্যবহারকারী iPhone 14 Pro ইউনিটের একটি ভিডিও শেয়ার করেছেন, যা এর ডিজাইনের পরিবর্তনগুলি তুলে ধরেছে। চলুন এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

ফাঁস হল iPhone 14 Pro-এর নতুন ভিডিও

টুইটার ব্যবহারকারী ডুয়ানরাই (@duanrui1205) তার সাম্প্রতিক টুইটে আপকামিং আইফোন ১৪ প্রো-এর একটি হ্যান্ডস-অন ভিডিও শেয়ার করেছেন, যা ফোনটির ফ্রন্ট এবং রিয়ার উভয় প্যানেলের ডিজাইনটি প্রদর্শন করছে।

এই ভিডিও অনুযায়ী, আসন্ন হ্যান্ডসেটটির সামনের প্যানেলে ‘আই’-এর মতো আকৃতির একটি নতুন নচ ডিজাইন দেখা যাচ্ছে। এছাড়া, আইফোন ১৪ প্রো-এর ডিসপ্লের ওপরে পিল-আকৃতির কাটআউটে ফেস আইডি সেন্সর এবং পাঞ্চ-হোল কাটআউটে সেলফি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

অন্যদিকে, ভিডিওতে আইফোন ১৪ প্রো-এর রিয়ার ক্যামেরা মডিউলটি আকারে আরও বড় এবং আরও প্রসারিত দেখাচ্ছে। ইউজার একটি পার্পল কালারের ইউনিট প্রদর্শন করেছেন, যা উজ্জ্বল আলোতে নীল হয়ে যায়। তিনি কিভাবে এই ডামি ইউনিটটি পুনরুদ্ধার করেছেন তা স্পষ্ট নয়। টুইটার ব্যবহারকারীর এই ভিডিও থেকে আইফোন ১৪ প্রো-এর কোনও স্পেসিফিকেশন প্রকাশ্যে আসেনি, তবে ইতিমধ্যে বিভিন্ন লিক এবং রিপোর্ট থেকে আইফোন ১৪ সিরিজের ডিভাইসগুলি সম্পর্কে একাধিক তথ্য জানা গেছে।

জানিয়ে রাখি, গত বছরের এবং তার আগের লাইনআপগুলির মতো এবছরও Apple, iPhone 14 সিরিজের অধীনে চারটি নতুন আইফোন মডেল উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। তবে এবছর মার্কিন সংস্থাটি iPhone 14 Mini মডেলটির পরিবর্তে একটি নতুন ‘Max’ মডেল প্রবর্তন করতে পারে। শোনা যাচ্ছে, এই হ্যান্ডসেটটি টপ-এন্ড iPhone 14 Pro Max মডেলের থেকে কম দামে বড় ৬.৭ ইঞ্চি ডিসপ্লে অফার করবে। যদিও, iPhone Pro লাইনআপে যথারীতি iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max- এই মডেল দুটিই অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, iPhone 14 সিরিজের দুটি Pro মডেলই অ্যাপলের নতুন এ১৬ বায়োনিক চিপসেট এবং আপগ্রেড ক্যামেরা সেটআপ সহ আসবে বলে জানা গেছে। একটি রিপোর্টে করা হয়েছে যে, Apple iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এ ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। এই দুই প্রো মডেল রেগুলার মডেলগুলির তুলনায় উন্নত ব্যাটারি লাইফও প্রদান করতে পারে। এছাড়া, iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে, একটি ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং কোয়ালকমের আপগ্রেড করা ৫জি মডেমের সাথে ৫জি সংযোগ অফার করবে।

সঙ্গে থাকুন ➥