সেপ্টেম্বরে লঞ্চ হচ্ছে এই 5 সেরা ফোন, লিস্টে আছে iPhone 15, Realme GT Neo 6 থেকে Samsung Galaxy S23 FE

Avatar

Published on:

Top 5 Upcoming Smartphones

ক্যালেন্ডারের পাতায় হাজির হয়ে গেছে সেপ্টেম্বর। চলতি মাস গ্যাজেট প্রেমীদের জন্য দারুন রোমাঞ্চকর হতে চলেছে। কেননা Apple, Samsung, OnePlus, Honor, Google, Realme -এর মতো ব্র্যান্ডগুলি এই মাসেই তাদের একাধিক নতুন-প্রজন্মের স্মার্টফোন লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। এক্ষেত্রে আপকামিং হ্যান্ডসেটগুলি বাজেট থেকে প্রিমিয়াম সেগমেন্টের অধীনে আসবে। অতএব আর কয়েকটা দিন অপেক্ষা করলেই ভারতীয় স্মার্টফোন ক্রেতারা আরো বেশ কয়েকটি দুর্ধর্ষ বিকল্প পেয়ে যাবেন। বিশেষত টেক জায়ান্ট Apple বিকশিত নয়া প্রজন্মের iPhone লঞ্চ হওয়ার অপেক্ষায় দিন গুনছে বহু মানুষ। আবার তিন বছর পর একটি নয়া ফোন লঞ্চ করে পুনরায় ভারতের বাজারে আধিপত্য বিস্তারে বদ্ধপরিকর Honor। চলুন সেপ্টেম্বর মাসে লঞ্চ হতে চলা ৫টি সেরা স্মার্টফোন মডেল বা সিরিজ সম্পর্কে জেনে নেওয়া যাক।

সেপ্টেম্বর মাসে আত্মপ্রকাশ করতে চলা ৫টি স্মার্টফোন মডেল বা সিরিজের তালিকা

Apple iPhone 15 সিরিজ

চলতি মাসের ১২ তারিখে Apple ‘ওয়ান্ডারলাস্ট’ লঞ্চ ইভেন্ট লাইভ করার ঘোষণা করেছে। উক্ত ইভেন্ট চলাকালীন পরবর্তী প্রজন্মের আইফোন ১৫ সিরিজকে উন্মোচন করা হবে। এই লাইনআপের অধীনে মোট চারটি মডেল আসবে, যথা – iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max। যার মধ্যে iPhone 15 Pro Max মডেলটি সর্বাধিক প্রিমিয়াম ফিচার অফার করবে। বিশেষত্বের কথা বললে, অ্যাপল প্রথমবার তাদের আইফোনে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি পোর্ট দিতে চলেছে।

OnePlus Open

সেপ্টেম্বর মাসে ওয়ানপ্লাস ব্র্যান্ডটি তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন, ওয়ানপ্লাস ওপেন লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। এই মডেলটি সাব-ব্র্যান্ডের Oppo Find N2 দ্বারা অনুপ্রাণিত হবে। ফিচার হিসাবে এটি – কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, ৭.১-ইঞ্চির প্রাইমারি ফোল্ডিং স্ক্রিন, ৫.৪-ইঞ্চির কভার ডিসপ্লে এবং পেরিস্কোপ সেন্সর অফার করতে পারে। সম্প্রতি এই ফোনের রেন্ডার এবং ডিজাইন সম্প্রতি ফাঁস হয়েছে।

Realme GT Neo 6 5G

চলতি মাসে লঞ্চের মুখ দেখতে চলা অপর একটি মডেল হল রিয়েলমি জিটি নিও ৬ ৫জি। আসন্ন এই মডেলে কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হবে বলে জানা গেছে। ডিভাইসটি ১৪৪ হার্টজ কার্ভড OLED ডিসপ্লে প্যানেল, ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ সহ আসতে পারে। এর পেছনে আরজিবি (RGB) লাইট যুক্ত রিয়ার প্যানেল লক্ষ্যণীয় হবে। এছাড়া জানা যাচ্ছে, রিয়েলমি জিটি নিও ৬ ৫জি ফোনে ২৪০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে।

Honor 90

অনর ৯০ স্মার্টফোন লঞ্চ করার মাধ্যমে ভারতীয় বাজারে প্রত্যাবর্তনের জোরদার প্রস্তুতি নিচ্ছে Honor। সংস্থাটি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, আলোচ্য হ্যান্ডসেটকে ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) -এর মাধ্যমে বিক্রি করা হবে। প্রসঙ্গত, উক্ত অনলাইন শপিং সাইটটি ইতিমধ্যে অনর ৯০ স্মার্টফোনের জন্য একটি ডেডিকেটেড ল্যান্ডিং পেজ লাইভ করেছে। এই লিস্টিং নিশ্চিত করেছে যে-ফোনটিতে ১৬০০ নিট পিক ব্রাইটনেস সমর্থিত ১.৫কে কোয়াড-কার্ভড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ম্যাজিকওএস ৭.১ (MagicOS 7.1) কাস্টম স্কিন পাওয়া যাবে।

Samsung Galaxy S23 FE

সেপ্টেম্বরে আত্মপ্রকাশ করতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই। ফ্যান-এডিশন সিরিজের এই নতুন মডেলটি – ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ আসবে। খবর পাওয়া যাচ্ছে, এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১ (OneUI 5.1) কাস্টম স্কিন দ্বারা চালিত হবে। এছাড়া ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিংয়ের মতো বৈশিষ্ট্যও সাপোর্ট করতে পারে আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনে।

সঙ্গে থাকুন ➥