ফাঁস হল iPhone SE 4-এর ডিজাইন, সস্তায় পাবেন দামী আইফোনের ফিচার

Avatar

Published on:

iPhone SE 4 Design

মধ্যবিত্ত ক্রেতাদের জন্য অ্যাপল (Apple)-এর iPhone SE লাইনআপ রয়েছে। এই সিরিজের অধীনে মার্কিন কোম্পানিটি তুলনামূলক সাশ্রয়ী মূল্যে আইফোন অফার করে। ২০২২ সালে অ্যাপল iPhone SE-এর শেষ মডেল লঞ্চ করেছিল, যাকে iPhone SE 3-ও বলা হয়। কোম্পানি সাধারণত প্রতি দুই বছরে একটি SE মডেল লঞ্চ করে থাকে। যদিও, পরবর্তী প্রজন্মের iPhone SE-এর এই বছরই যে লঞ্চ হবে, তার সমর্থনে পোক্ত কোনও খবর আসেনি। কিন্তু ইতিমধ্যেই অনলাইনে ধীরে ধীরে iPhone SE (2024)/ SE 4 মডেলের সম্পর্কে না না তথ্য ফাঁস হতে শুরু করেছে। যেমন এক নতুন সূত্রে জানানো হয়েছে, এই ফোনটি অ্যাপলের সিগনেচার ডায়নামিক আইল্যান্ড ফিচার সহ লঞ্চ হবে।

iPhone SE 4-এর ডিজাইন ল্যাঙ্গুয়েজ iPhone 16 সিরিজের মতো হতে পারে

টিপস্টার মাজিন বু দাবি করেছেন যে, পরবর্তী আইফোন এসই-এর ডিজাইন আসন্ন ফ্ল্যাগশিপ আইফোন ১৬ সিরিজের মতো হতে পারে, যা এ বছরের সেপ্টেম্বরে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। তবে পূর্বসূরি মডেলের মতো, আইফোন এসই ৪-এর পিছনে একটি সিঙ্গেল ক্যামেরা থাকতে পারে।

এছাড়াও তিনি জানিয়েছেন যে, আসন্ন এসই মডেলে ডায়নামিক আইল্যান্ড ফিচারের জন্য সাপোর্ট থাকবে। টিপস্টারের মতে ফোনটির আকার অনেকটা ২০১৮ সালে লঞ্চ হওয়া আইফোন এক্সআর-এর মতো হবে। অর্থাৎ পরিমাপ হতে পারে ১৫০.৯ x ৭৫.৭ x ৮.৩ মিলিমিটার। তুলনামূলকভাবে দেখলে, বর্তমান আইফোন এসই (২০২২)-এর পরিমাপ ১৩৮.৪ x ৬৭.৩ x ৭.৩ মিলিমিটার। যদিও টিপস্টার আলাদাভাবে এটি উল্লেখ করেননি, তবে মনে করা হচ্ছে যে পরবর্তী এসই মডেলটিতে বৃহত্তর ডিসপ্লে এবং ব্যাটারি থাকবে।

প্রসঙ্গত, ডিসেম্বরে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে iPhone SE 4-এ ৩,২৭৯ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। অন্যান্য সূত্র দাবি করেছে যে, এতে ফেস আইডি সাপোর্ট এবং ট্রুথডেপ্থ (TruthDepth) ক্যামেরা সিস্টেমের জন্য নচ সহ ৬.১ ইঞ্চির ওলেড (OLED) প্যানেল থাকবে। ফোনটি ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা, ইউএসবি-সি পোর্ট এবং অ্যাকশন বাটন সহ আসতে পারে৷

সঙ্গে থাকুন ➥