নেট চলছে না, ব্যাটারি গরম হয়ে চার্জ ফুরিয়ে যাচ্ছে দ্রুত, বিপাকে iPhone ব্যবহারকারীরা

Avatar

Published on:

iPhone Users facing Cellular Connectivity Overheating issues

অ্যাপল (Apple) সম্প্রতি আইফোনের ব্যাটারিজনিত সমস্যাগুলির সমাধান করার উদ্দেশ্যে iOS 17.2.1 আপডেট রিলিজ করেছে। কিন্তু আপডেটটি এখন নতুন সমস্যার সৃষ্টি করেছে। বহু আইফোন ব্যবহারকারী iOS 17.2.1 ভার্সনে আপডেট করে কল করতে বা নেট চালাতে সমস্যায় পড়ছেন। নতুন বছরের শুরুতেই এমন সমস্যা দেখা যাওয়ার কারণে চিন্তিত গ্রাহকরা।

জেডডিনেটের রিপোর্ট অনুযায়ী, বিভিন্ন আইফোন ব্যবহারকারী অ্যাপল কমিউনিটি ফোরামে আইওএস ১৭.২.১ আপডেট সংক্রান্ত সমস্যাগুলি তুলে ধরেছেন। এক ইউজার লিখেছেন, সিম কার্ড পরিবর্তন করা থেকে শুরু করে ফোন কোম্পানি এবং স্টোর থেকে সাহায্য নেওয়া পর্যন্ত সবকিছু চেষ্টা করে দেখার পরেও, তার আইফোন সেটে এখনও ভাল কানেক্টিভিটি পাওয়া যাচ্ছে না। এমনকি সিগন্যাল শক্তিশালী দেখানো সত্ত্বেও, তিনি সঠিকভাবে ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না এবং ফোনে খালি ডেটা চালু করার মেসেজ আসছে।

ওই আইফোন ইউজার তার অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে বলেন যে, তিনি টি-মোবাইলের কানেকশন ব্যবহার করেন এবং এক্ষেত্রে তিনি তার সার্ভিস প্রোভাইডারকে তিনি পূর্ণ সমর্থন করছেন। তাদের দোকানে ফোন নিয়ে যাওয়ার পর তারা দুবার সিম রিপ্লেস করেছে, প্রথমে একটি ইসিম দিয়ে এবং তারপর তারা একটি নতুন সিম কার্ডও দেয়। কোনও ভিপিএন (VPN) প্রোফাইল ইনস্টল না থাকা সত্বেও পার্সোনাল হটস্পটে কোনও আইপি থাকছে না। শুধু ফোনে কদাচিৎ ইন্টারনেট সংযোগ পাওয়া যাচ্ছে। বেশিরভাগ সময় একটি মেসেজ আসছে, যা ইউজারকে নির্দেশ দেয় যে সার্ভিস প্রোভাইডারদের সাথে সেলুলার ডেটা এনেবল করতে হবে, এমনকি কানেকশন পাঁচটি জিইউসি (guc)-এর চারটি বার দেখালেও এমন মেসেজ আসছে।

অন্য আরেক ব্যবহারকারী বলেছেন যে, তার মেয়ের ফোনটি অ্যাপল স্টোরের সাহায্যে ঠিক করার চেষ্টা করার পরেও একই সমস্যা সম্মুখীন হচ্ছে। অদ্ভুত ব্যাপার হল, iOS 17.2.1 আপডেটটির ব্যাটারিগুলিকে আরও দীর্ঘস্থায়ী করার কথা থাকলেও, কিছু iPhone 15 ব্যবহারকারীরা দেখেছেন যে আপডেটের পর তাদের ফোনগুলি আরও গরম হয়ে উঠছে এবং ব্যাটারি আগের চেয়ে দ্রুত ফুরিয়ে যাচ্ছে।

যদিও, অ্যাপল এখনও এই সমস্যাগুলির সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তবে কমিউনিটির কিছু সদস্য এবিষয়ে কিছু পরামর্শ দিয়েছেন, যা আপডেটের কারণে সৃষ্ট নেটওয়ার্ক সমস্যা সমাধানে সাহায্য করতে পারে। যতক্ষণ না অ্যাপল কিছু জানাচ্ছে বা অন্য আপডেট প্রকাশ করছে, সমস্যায় আক্রান্ত ইউজাররা এই পরামর্শগুলি ব্যবহার করে দেখতে পারেন।

যে সমস্ত আইফোন ব্যবহারকারীরা এখনও তাদের ফোন আপডেট করেননি, তারা এখন চিন্তায় পড়েছেন। তারা আশা করেছিলেন যে iOS 17.2.1 তাদের ফোনগুলিকে আরও ভাল করবে, সেখানে নতুন সমস্যা তৈরি হয়েছে। একাধিক অভিযোগ সামনে আসায়, আপডেটের পর তাদের আইফোনগুলি যেমন কাজ করা উচিত, তেমনভাবে কাজ করবে কিনা তা নিয়ে তারা যথেষ্টই উদ্বিগ্ন।

সঙ্গে থাকুন ➥