নিজের দেশেই চুরির শিকার Apple, সংস্থার স্টোরের দেওয়াল কেটে 4 কোটি টাকার iPhone হাতাল দুষ্কৃতীরা

Avatar

Published on:

iPhone worth over rs 4 crore stolen from Washington

বর্তমানে প্রায়দিনই চুরি-ডাকাতির পাশাপাশি অনলাইন জালিয়াতি সংক্রান্ত এমন কোনো না কোনো ঘটনা ঘটে, যা দেখা বা শোনার পর অবাক হতে হয়। তবে সম্প্রতি এরকম যে ঘটনা ঘটেছে তাতে সাধারণ মানুষ নয়, বরঞ্চ ‘ক্ষতির’ শিকার হয়েছে বিশ্বব্যাপী জনপ্রিয় সংস্থা Apple – সেটাও আবার তাদের নিজেদের দেশেই! আসলে ব্যাপারটা হচ্ছে যে, গতপরশু অর্থাৎ বৃহস্পতিবার আমেরিকার ওয়াশিংটনের একটি শপিং মলে অবস্থিত Apple Store থেকে কোটি কোটি টাকার iPhone চুরি হয়েছে। গভীর রাতে ওই স্টোরের দেওয়াল কেটে দুষ্কৃতীরা এই কাজ করেছে বলে জানা গিয়েছে। আসুন, এখন আধুনিক জমানার এই সিঁধ কাটার ঘটনাটি জেনে নিই।

গভীর রাতে Apple-এর ‘ঘরে’ চুরি, খোওয়া গেল ৪ কোটি টাকার iPhone

মাইক অ্যাটকিনসনের টুইট অনুযায়ী, তাঁর সিয়াটল কফি গিয়ার (Seattle Coffee Gear) নামক কফি শপকে কাজে লাগিয়েই আইফোন চুরি করেছে। চোরেরা নাকি ওই কফি শপের ভিতরে ঢুকে বাথরুমের দেয়াল দিয়ে একটি গর্ত কেটে, অ্যাপেল স্টোরের ভিতরে প্রবেশ করতে সক্ষম হয়। তবে কফি শপ থেকে কিছু চুরি না করলেও, তারা নিজেদের প্ল্যানমাফিক কাজ হাসিল করে। এক্ষেত্রে চোরেদের জন্য মোট ৫,০০,০০০ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৪ কোটি টাকার) আইফোন মডেল, স্টোর থেকে গায়েব হয়েছে বলে অভিযোগ।

এদিকে স্টোরের সামনে তালা ভাঙা, দরজা ভাঙ্গার মত অস্বাভাবিক কিছু না দেখতে পাওয়ায়, প্রথমে এই চুরির ঘটনা জানাজানি হয়নি। পরে সেখানকার এক কর্মী বিষয়টি দেখে পুলিশে খবর দেন। কিন্তু ক্যাফের দেওয়াল কেটে চুরি করার এই পন্থা দেখে রীতিমতো হতবাক হয়ে যায় পুলিশও। আপাতত দুষ্কৃতীদের খোঁজে সন্ধান চলছে, এছাড়াও শপগুলির ফুটেজ চেক করে দেখা হচ্ছে যে কীভাবে অগোচরে এই কাজ সম্ভব হয়েছে।

চুরির ঘটনা সম্পর্কে কিছুই বলেনি Apple

এই অভিনব চুরির ঘটনা সম্পর্কে চারদিকে হইচই পড়ে গেলেও, এখনও পর্যন্ত কোনো কিছু বলেনি খোদ অ্যাপেল। এছাড়া স্টোর থেকে ঠিক কোন মডেল চুরি গেছে, তাও জানা যায়নি। তবে বলা হচ্ছে যে সংস্থার ওই স্টোরটি লেটেস্ট কোনো আইফোন মডেলই মজুত রেখেছিল।

সঙ্গে থাকুন ➥