200W চার্জিং, সঙ্গে 144hz রিফ্রেশ রেট, iQOO 11S-র ফিচার সামনে আসতেই তুমুল শোরগোল

Avatar

Published on:

iQOO 11S Features

আইকো তাদের লেটেস্ট নম্বর সিরিজের তৃতীয় মডেল হিসাবে iQOO 11S স্মার্টফোনটি আগামী ৪ জুলাই চীনে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করতে চলেছে। আসন্ন ফ্ল্যাগশিপ ফোনটি স্ট্যান্ডার্ড iQOO 11 5G এবং iQOO 11 Pro 5G-এর মধ্যে অবস্থান করবে। বহু প্রতীক্ষিত এই হ্যান্ডসেটটিকে নিয়ে দীর্ঘদিন ধরেই চর্চা চলছে। একাধিক সূত্র মারফৎ ফোনটির বেশ কিছু স্পেসিফিকেশনও ফাঁস হয়েছে। আর আজ, ভিভো (Vivo)-এর সাব-ব্র্যান্ডটি iQOO 11S-এর ডিসপ্লে স্পেসিফিকেশন এবং চার্জিং ক্ষমতা নিশ্চিত করতে দুটি পোস্টার প্রকাশ করেছে।

iQOO 11S-এর ডিসপ্লে, চার্জিং স্পেসিফিকেশন

আইকো দ্বারা শেয়ার করা পোস্টার থেকে জানা গেছে যে, আইকো ১১এস-এ একটি আকর্ষণীয় ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে থাকবে যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, 2K রেজোলিউশন, ৫১৭ পিপিআই পিক্সেল ঘনত্ব এবং ১,৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। স্ক্রিনটি পালস্ উইডথ মডিউলেশন (PWM) এবং ডিসি ডিমিং উভয়ই সাপোর্ট করবে। যদিও সঠিক পরিমাপ এখনও নিশ্চিত করা হয়নি, তবে আইকো ১১এস-এ স্ক্রিনের আকার স্ট্যান্ডার্ড ১১ ৫জি-এর মতোই ৬.৭৮ ইঞ্চি হবে বলে আশা করা হচ্ছে। আরেকটি পোস্টারে, আইকো নিশ্চিত করেছে যে আসন্ন আইকো ১১এস ২০০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এর সাহায্যে মাত্র ৫ মিনিটের চার্জে, ৩ ঘন্টা পর্যন্ত এক্সটেন্ডেড হাই-ফ্রেম-রেটের গেমিং উপভোগ করতে পারবেন।

উল্লেখ্যযোগ্যভাবে, আইকো ১১এস থার্ড পার্টি ইউএফসিএস (UFCS) চার্জারগুলির সাথে কম্প্যাটিবল হবে। ফলে ব্যবহারকারীরা তাদের পছন্দের চার্জিং সলিউশনগুলি বেছে নেওয়ার জন্য আরও বিকল্প পাবেন। সুরক্ষা এবং নির্ভরযোগ্যতা নিশ্চিত করতে, আইকো ১১এস-এ বোরন নাইট্রাইড উপাদানটি ব্যবহৃত হবে, যা কার্যকরভাবে ব্যাটারি প্রোটেকশন বোর্ডের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারে।

এছাড়াও, কোম্পানি আগেই নিশ্চিত করেছে যে iQOO 11S কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে, যা এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। 11S-এর সর্বোচ্চ ভ্যারিয়েন্টটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে। ব্র্যান্ড এখনও 11S-এর ব্যাটারির আকার নিশ্চিত করেনি। তবে সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এতে একটি ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। ফটোগ্রাফির জন্য, এই আইকো হ্যান্ডসেটে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকবে। iQOO 11S ব্ল্যাক, হোয়াইট এবং সায়ান-এর মতো কালার অপশনে বাজারে উপলব্ধ হবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥