iQOO 12 ও 12 Pro-র বিষয়ে বড় তথ্য সামনে এল, কী বিশেষ থাকবে এই দুই ফোনে? দেখুন

Published on:

iQOO 12 Series Launch Date

ভিভো (Vivo)-অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি আইকো বর্তমানে চীনে তাদের আপকামিং ফ্ল্যাগশিপ iQOO 12 সিরিজের ওপর কাজ করছে। অনুমান করা হচ্ছে যে, এই লাইনআপের অধীনে iQOO 12 এবং 12 Pro মডেল দুটি নভেম্বরের শুরুতে আত্মপ্রকাশ করবে। আগামী ১১ নভেম্বর আয়োজিত ‘ডাবল ইলেভেন’ শপিং ফেস্টিভ্যালের কথা মাথায় রেখে আইকো চীনা বাজারে হ্যান্ডসেটগুলিকে আনার পরিকল্পনা করছে বলেই সে দেশের সংবাদমাধ্যম সূত্রে খবর। ফোনগুলির কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন iQOO 12 সিরিজের কালার অপশন প্রকাশ্যে এসেছে।

iQOO 12 এবং iQOO 12 Pro-এর কালার ভ্যারিয়েন্ট

বর্তমান প্রজন্মের আইকো ১১ এবং আইকো ১১ প্রো ব্ল্যাক, গ্রীন এবং হোয়াইট – এই তিনটি কালার অপশনে বাজারে এসেছিল। এক চীনা টিপস্টার তার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, আইকো ১২ এবং আইকো ১২ প্রো তিনটি রঙে পাওয়া যাবে – ব্ল্যাক, হোয়াইট এবং রেড। উল্লেখযোগ্যভাবে, হোয়াইট ভ্যারিয়েন্টে গ্লাস নির্মিত ব্যাক প্যানেল থাকার সম্ভাবনা থাকলেও, অন্য দুটিতে লেদার-টেক্সচারযুক্ত রিয়ার প্যানেল থাকতে পারে।

iQOO 12-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

স্ট্যান্ডার্ড আইকো ১২-এ ফ্ল্যাট ডিজাইন সহ ৬.৭৮ ইঞ্চির ই৭ অ্যামোলেড (E7 AMOLED) ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। স্ক্রিনটি ১.৫কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ উচ্চ রিফ্রেশ রেট এবং অপটিক্যাল ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করবে। ফোনের পিছনের দিকে ট্রিপল-ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (OV50H), ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা (JN1), এবং ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। আইকো ১২-এ বড় ৫,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে শোনা যাচ্ছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এটি আইপি৬৪-রেটিং প্রাপ্ত চ্যাসিস ও ধাতব ফ্রেমের সাথে আসতে পারে।

iQOO 12 Pro স্পেসিফিকেশন (সম্ভাব্য)

iQOO 12 Pro মডেলে ৬.৭৮ ইঞ্চির ই৭ অ্যামোলেড কার্ভ-এজ ডিসপ্লে থাকবে, যা ২কে রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি আন্ডার-ডিসপ্লে আল্ট্রাসোনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করবে৷ হ্যান্ডসেটের পিছনে একই ওআইএস সাপোর্ট যুক্ত ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা (OV50H) এবং একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা (JN1) অন্তর্ভুক্ত থাকতে পারে। তবে এতে স্ট্যান্ডার্ড মডেলের মতো টেলিফটো লেন্সের পরিবর্তে একটি পেরিস্কোপ জুম ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে। iQOO 12 Pro বৃহত্তর ৫,৪০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসতে পারে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং – উভয়ই সাপোর্ট করবে। ফোনটি আইপি৬৮-রেটযুক্ত জল ও ধুলো-প্রতিরোধী চ্যাসিস এবং স্থায়িত্বের জন্য একটি ধাতব ফ্রেম অফার করবে।

এছাড়া, iQOO 12 সিরিজটি আসন্ন Qualcomm Snapdragon 8 Gen 3 চিপ দ্বারা চালিত হবে। মডেলগুলি সর্বাধিক ২৪ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ সহ আসবে। উভয় ডিভাইসেই একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে বলে জানা গেছে। লাইনআপটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥