দুর্ধর্ষ ক্যামেরা, গেম খেলার জন্য বিশেষ চিপ ও কুলিং সিস্টেম, iQOO 12 সিরিজ বাজার কাঁপাতে হাজির!

Published on:

Iqoo 12 iqoo 12 pro Launched in china price specs features

আইকো আজ (৭ নভেম্বর) প্রত্যাশামতোই চীনে iQOO 12 সিরিজটির ওপর থেকে পর্দা সরিয়েছে। লঞ্চের আগে, ভিভো (Vivo)-এর সাব-ব্র্যান্ডটি লেটেস্ট স্মার্টফোনগুলির মূল স্পেসিফিকেশন এবং কিছু ফিচার টিজ করেছিল। নতুন লাইনআপে অন্তর্ভুক্ত iQOO 12 এবং iQOO 12 Pro মডেলগুলি গত বছরের iQOO 11 এবং iQOO 11 Pro-এর উত্তরসূরি হিসেবে এসেছে। দুটি ফোনই একে অপরের থেকে কিছুটা আলাদা। এই ডিভাইস দুটির মধ্যে ‘Pro’ মডেলটি সবচেয়ে বেশি প্রিমিয়াম মডেল। তবে, iQOO 12 সিরিজের উভয় ফোনেই অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। আসুন iQOO 12 লাইনআপের দাম, স্পেসিফিকেশন এবং ফিচারগুলি দেখে নেওয়া যাক।

iQOO 12 এবং iQOO 12 Pro-এর স্পেসিফিকেশন এবং ফিচার

আইকো ১২ এবং আইকো ১২ প্রো – দুই ফোনই ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, ৩,০০০ নিট পিক ব্রাইটনেস, ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এইচডিআর১০ সাপোর্ট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ এসেছে। স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টে ১.৫কে রেজোলিউশন সহ ৬.৭৪ ইঞ্চির ফ্ল্যাট স্ক্রিন রয়েছে। অন্যদিকে, প্রো মডেলটিতে কার্ভড এজ সহ ৬.৭ ইঞ্চির ২কে ডিসপ্লে রয়েছে।

ডিজাইন অনুযায়ী, আইকো ১২-এ বক্সি ফর্ম ফ্যাক্টর দেখা যাবে, যেখানে আইকো ১২ প্রো-এর স্লিম প্রোফাইল রয়েছে। উভয় ফোনেরই রিয়ার প্যানেলে কার্ভড এজ সহ বর্গাকার ক্যামেরা মডিউল রয়েছে যা আগের আইকো ফ্ল্যাগশিপের আয়তক্ষেত্রাকার আইল্যান্ডের থেকে আলাদা আইকো ১২-এ আইপি৬৪ (IP64) রেটিং রয়েছে, যেখানে আইকো ১২ প্রো ধুলো এবং জল প্রতিরোধী আইপি৬৮ (IP68) রেটিং প্রাপ্ত।

ফটোগ্রাফির জন্য, iQOO 12 সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা। উভয় ডিভাইসে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের ১/১.৩ প্রাইমারি সেন্সর, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৩x অপটিক্যাল জুম, ১০০x ডিজিট্যাল জুম এবং ওআইএস সাপোর্ট সহ একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো পেরিস্কোপ ইউনিট আছে৷ আর সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

পারফরম্যান্সের জন্য, iQOO 12 এবং iQOO 12 Pro ফোনগুলি লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরের সাথে এসেছে। এনহ্যান্সড এবং নিমগ্ন গেমিং এক্সপেরিয়েন্সের জন্য সিরিজে একটি ডেডিকেটেড ই-স্পোর্টস Q1 চিপসেটও রয়েছে৷ স্মার্টফোনগুলি সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি ইউএফএস ৪.০ স্টোরেজ অফার করে। লাইনআপে একটি বড় ভিসি ভেপার চেম্বার এবং হিট ডিসিপেশনের জন্য ফোর-জোন কুলিং সিস্টেম রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12 শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে, যা ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করে। অন্যদিকে, iQOO 12 Pro মডেলটিতে ১২০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সহ ৫,১০০ এমএএইচ সেল ব্যবহার করা হয়েছে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, iQOO 12 সিরিজের ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে অরিজিনওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে চলে। iQOO 12 সিরিজে একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং ডুয়েল স্টেরিও স্পিকারের মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলিও রয়েছে। এই হ্যান্ডসেটগুলির কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ইউএসবি-সি পোর্ট, ওয়াই-ফাই-৭, এনএফসি, আইআর ব্লাস্টার এবং ব্লুটুথ ৫.৪।

iQOO 12 এবং iQOO 12 Pro-এর মূল্য এবং লভ্যতা

চীনের মার্কেটে iQOO 12-এর বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম রাখা হয়েছে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,৪২০ টাকা)। আবার, উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৪৯,১১২ টাকা) এবং ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৪,৫৪৩ টাকা)।

অন্যদিকে, Pro ভ্যারিয়েন্টটি ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ কনফিগারেশনের সাথে শুধুমাত্র ১৬ জিবি র‍্যাম বিকল্পে বাজারে এসেছে। এগুলির দাম যথাক্রমে ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৮,০৩০ টাকা), ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬৩,৮৩২ টাকা) এবং ৫,৯৯৯ টাকা (প্রায় ৬৮,৫৪০ টাকা)। iQOO 12 সিরিজ কালো, সাদা এবং লাল রঙে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥