9 ঘন্টার মধ্যেই সব কিনে ফেললেন ক্রেতারা, ভারতে লঞ্চের আগেই নজির গড়ল iQOO 12

Avatar

Published on:

iQOO 12 sold out in 9 hours

গত সপ্তাহে, আইকো তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন, iQOO 12-এর লঞ্চ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। এই ঘোষণার পাশাপাশি, তারা একটি এক্সক্লুসিভ প্রায়োরিটি পাসও লঞ্চ করেছে। ভারতের গ্রাহকদের মধ্যে এই প্রায়োরিটি পাসগুলির উচ্চ চাহিদা দেখা গিয়েছিল। আর এখন জানা গেছে যে, প্রকাশিত হওয়ার নয় ঘন্টার মধ্যেই সবকটি পাস বিক্রি হয়ে গেছে, যদিও এগুলি ৫ থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত উপলব্ধ থাকার কথা ছিল। প্রায়োরিটি পাস হোল্ডাররা iQOO 12 কেনার সুযোগ পাবেন আগামী ১৩ ডিসেম্বর, অফিশিয়াল সেল শুরু হওয়ার এক দিন আগেই। ডিভাইসটি ১২ ডিসেম্বর বিকাল ৫টায় লঞ্চ হওয়ার কথা রয়েছে। আসুন লঞ্চের আগে ফোনটির সম্পর্কে জেনে নেওয়া যাক।

iQOO 12-এর স্পেসিফিকেশন

আইকো ১২ গত মাসে চীনে লঞ্চ করা হয়েছে, তাই এর সকল স্পেসিফিকেশনই জানা। আর ফোনের ভারতীয় সংস্করণটিও একই বৈশিষ্ট্য অফার করবে বলে আশা করা হচ্ছে। আইকো ১২-এ রয়েছে ৬.৭৮ ইঞ্চির ১.৫কে ফ্ল্যাট এলটিপিও অ্যামোলেড ডিসপ্লে, যা ১৪৪ হার্টজের পরিবর্তনশীল রিফ্রেশ রেট এবং এইচবিএম মোডে ১,৪০০ নিট পর্যন্ত অসাধারণ ব্রাইটনেস ও ৩,০০০ পর্যন্ত পিক ব্রাইটনেস অফার করে।

ডিভাইসটি অ্যাড্রেনো ৭৫০ জিপিইউ সহ অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত এবং এতে ২৫৬ জিবি, ৫১২ জিবি বা ১ টিবি (UFS 4.0) স্টোরেজ অপশনের সাথে ১২ জিবি বা ১৬ জিবি র‍্যাম অফার করে৷ চীনে আইকো ১২ অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ওএস ৪.০ (OriginOS 4.0) কাস্টম স্কিনে রান করে। তবে গ্লোবাল মার্কেটে এটি ফানটাচ ওএস ১৪ (Funtouch OS 14)-এর সাথে লঞ্চ হবে।

ফটোগ্রাফির জন্য, আইকো ১২-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং ৩x জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ বিদ্যমান। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। নিরাপত্তার জন্য, ডিভাইসটিতে একটি ইন-ডিসপ্লে আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে এবং এটি ইউএসবি টাইপ-সি অডিও, স্টেরিও স্পিকার ও হাই-ফাই অডিও কোয়ালিটি অফার করে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, iQOO 12 শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট আল্ট্রা-ফাস্ট ফ্ল্যাশ চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে৷

iQOO 12-এর মূল্য এবং লভ্যতা

গতকাল, iQOO 12-এর দাম অসাবধানতাবশত অ্যামাজন (Amazon) থেকে ফাঁস হয়ে গিয়েছে। ফোনটির ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণের দাম হবে ৫২,৯৯৯ টাকা এবং উচ্চতর ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজের মূল্য হবে ৫৭,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥