একটা ফোনে এত কিছু! IP68 রেটিং, 120W চার্জিং সহ আনলিমিটেড ফিচার নিয়ে আসছে iQOO 12 Pro

Published on:

iQOO 12 Pro Specifications

আইকো তাদের হোম মার্কেট চীনে iQOO 12 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। সিরিজে সম্ভবত স্ট্যান্ডার্ড iQOO 12 এবং iQOO 12 Pro – এই দুই মডেল অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসগুলিকে নিয়ে ইতিমধ্যেই প্রযুক্তি মহলে চর্চা চলছে। আর এখন কোনরকম আনুষ্ঠানিক ঘোষণার আগেই এক জনপ্রিয় টিপস্টার টপ-এন্ড iQOO 12 Pro মডেলের বেশ কিছু বৈশিষ্ট্য সামনে এনেছে।

iQOO 12 Pro-এর গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন ফাঁস

সুপরিচিত টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন আইকো ১২ প্রো সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন, যা ফোনটির নানা বৈশিষ্ট্য তুলে ধরেছে। ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটির পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে স্যামসাং (Samsung)-এর তৈরি ই৭ অ্যামোলেড (E7 AMOLED) ডিসপ্লে থাকবে। এই প্যানেলটি কার্ভড এজের সাথে আসতে পারে এবং গুডিক্স (Goodix)-এর ইন্টিগ্রেটেড আল্ট্রাসনিক আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও এতে থাকতে পারে। এই স্ক্রিনটি 1.5K রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে বলে আশা করা হচ্ছে।

এর সাথেই টিপস্টার যোগ করেছেন যে, আইকো ১২ প্রো ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং চ্যাসিস অফার করবে। আর স্ট্যান্ডার্ড আইকো ১২ আইপি৬৪ (IP64) রেটিং সহ আসবে বলে শোনা যাচ্ছে৷ তবে এগুলি ছাড়া, আইকোর পরবর্তী প্রজন্মের হ্যান্ডসেট সম্পর্কে আর কোনও তথ্য সামনে আসেনি। তবে, আগের কিছু রিপোর্টে আইকো ১২ প্রো-এর আরও কিছু স্পেসিফিকেশনের ইঙ্গিত দেওয়া হয়েছে। যেমন এতে কোয়ালকম-এর ‘নেক্সট-জেন’ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর থাকতে পারে, যা সর্বোচ্চ ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ অফার করবে।

এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য iQOO 12 Pro-এ বড় ৫,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হতে পারে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট করবে৷ ফটোগ্রাফির জন্য, এই হাই-এন্ড আইকো ফোনের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের OmniVision OV50H প্রাইমারি সেন্সর এবং একটি ৬৪ মেগাপিক্সেলের OV64B পেরিস্কোপিক জুম লেন্স উপস্থিত থাকবে৷ ক্যামেরা মডিউলটিতে সম্ভবত আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সরও অবস্থান করবে।

সঙ্গে থাকুন ➥