200W ফাস্ট চার্জিং সহ বিশাল কুলিং সিস্টেম, iQOO 12 সিরিজের ফিচার্স শুনলে তাজ্জব বনে যাবেন

Published on:

Iqoo 12 series 144hz 2k display tipped

ভিভো অক্টোবর মাসে নতুন Origin OS 4 সফটওয়্যার ছাড়াও Vivo X100 সিরিজ, Vivo X Fold 3 এবং iQOO 12 সিরিজ সহ বেশ কয়েকটি নতুন প্রোডাক্ট তাদের পোর্টফোলিওতে যুক্ত করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। আবার এর মধ্যেই এক চীনা টিপস্টার ফ্ল্যাগশিপ iQOO 12 সিরিজের স্পেসিফিকেশন সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে।

iQOO 12-এর স্পেসিফিকেশন ফাঁস

ওই টিপস্টার ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, আইকো ১২ সিরিজের ফোনগুলিতে আই প্রোটেকশন ফিচার সহ 2K স্ক্রিন থাকবে, যা বিশেষভাবে ই-স্পোর্ট ইউজার অর্থাৎ মোবাইল গেমারদের জন্য ডিজাইন করা। ফোনটি সম্ভবত ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সাপোর্ট করবে।

আইকো ১২ সিরিজে ২০০ ওয়াট চার্জিং ফিচারটি রয়েছে, যা অবশ্যই গেমারদের জন্য বিশেষ কার্যকরী হবে। এছাড়া, আইকো ১২ সিরিজ কোয়ালকমের আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে, যার সিপিইউ এবং জিপিইউ পারফরম্যান্সে স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এর তুলনায় উল্লেখযোগ্য উন্নতি পরিলক্ষিত হবে। এটি এলপিডিডিআর৫এক্স এবং ইউএফএস ৪.০ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। সেইসাথে তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখার জন্য একটা বড় অংশ জুড়ে ভিসি লিকুইড কুলিং সিস্টেমও অন্তর্ভুক্ত থাকবে।

আবার এমনও শোনা যাচ্ছে যে আইকো ১২ সিরিজে ভিভোর তৃতীয়-প্রজন্মের ইমেজিং চিপসেট, ভি৩ চিপ যুক্ত থাকবে। ভি৩ চিপ হল একটি ৬ ন্যানোমিটারের প্রসেস চিপ, যা একটি মাল্টি-কনকারেন্ট আইএসপি (ISP) আর্কিটেকচার এবং দ্বিতীয়-প্রজন্মের এফআইটি (FIT) ইন্টারকানেকশন সিস্টেম ব্যবহার করে। এটি পূর্ববর্তী প্রজন্মের তুলনায় ইমেজ প্রসেসিংয়ের ক্ষেত্রে ২০% এবং পাওয়ার এফিসিয়েন্সিতে ৩০% ইমপ্রুভমেন্ট অফার করবে।

উল্লেখ্য, ভিভোর ভাইস প্রেসিডেন্ট জিয়া জিংডং এর আগে প্রকাশ করেছিলেন যে, Vivo X100 সিরিজ এবং iQOO 12 সিরিজ এশিয়ান গেমসের পরে লঞ্চ হবে। ফলস্বরূপ, iQOO 12 সিরিজটি অক্টোবরের শেষের দিকে বা নভেম্বরের প্রথম সপ্তাহে লঞ্চ হতে পারে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥