HomeMobilesiQOO ব্যাপক শক্তিশালী প্রসেসর দিয়ে দুর্ধর্ষ ফোন আনছে, লঞ্চের আগেই প্রচুর তথ্য...

iQOO ব্যাপক শক্তিশালী প্রসেসর দিয়ে দুর্ধর্ষ ফোন আনছে, লঞ্চের আগেই প্রচুর তথ্য লিক

আইকো মাত্র কয়েকদিন আগেই চীনে তাদের নতুন প্রিমিয়াম স্মার্টফোন হিসেবে iQOO 11S লঞ্চ করেছে। এই নয়া হ্যান্ডসেট Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর, ১৪৪ হার্টজের রিফ্রেশ রেট সহ অ্যামোলেড ডিসপ্লে এবং ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ iQOO 11S খুব শীঘ্রই চীনের বাইরে একাধিক মার্কেটে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। যদিও, এখনও এই বিষয়ে আইকোর পক্ষ থেকে কোনও তথ্য নিশ্চিত করা হয়নি। তারমধ্যেই এবার একটি নির্ভরযোগ্য সূত্র মারফৎ কোম্পানির নম্বর সিরিজে অন্তর্ভুক্ত পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন, iQOO 12 সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ বিবরণ প্রকাশ্যে এসেছে। এই হ্যান্ডসেটটি সম্ভবত চলতি বছরের শেষ ত্রৈমাসিকে চীন সহ বিশ্বের অন্যান্য বাজারে লঞ্চ হতে পারে। এই আপকামিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি অনেক আপগ্রেড নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে। iQOO 12-এর স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কিত কী কী নতুন তথ্য ফাঁস হল, আসুন দেখে নেওয়া যাক।

সামনে এল iQOO 12-এর মূল স্পেসিফিকেশন

আইকো ১২ সম্ভবত কিছু টপ-অফ-দ্য-লাইন হার্ডওয়্যার অফার করবে। এবছরের শেষের দিকে চীনের বাজারে এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি আত্মপ্রকাশ করতে পারে৷ লঞ্চের কয়েক মাস আগে এখন টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার একটি ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, আইকোর আসন্ন অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ স্মার্টফোন, আইকো ১২ কোয়ালকমের হাই-এন্ড স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে৷ কোয়ালকম আগামী অক্টোবরে তাদের স্ন্যাপড্রাগন সামিটে এই ফ্ল্যাগশিপ মোবাইল প্ল্যাটফর্মটি উন্মোচন করবে বলে জানা গেছে। আইকো সম্ভবত স্ন্যাপড্রাগন সামিটে তাদের ফ্ল্যাগশিপ ফোনে কোয়ালকমের লেটেস্ট টপ-এন্ড প্রসেসরটির অন্তর্ভুক্তির বিষয়ে নিশ্চিত করবে।

এছাড়াও, টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন বলেছেন যে, আইকো ১২ সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি/ ১ টিবি স্টোরেজ সহ লঞ্চ হবে। ফোনটির ব্যাক প্যানেলে ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে বলে জানা গেছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর অবস্থান করবে। অন্যান্য সেন্সরগুলি সম্পর্কে এই মুহূর্তে কোনও তথ্য উপলব্ধ নেই। আইকো বর্তমানে তাদের এই ডিভাইসটির জন্য একাধিক ক্যামেরা লেআউট ডিজাইন পরীক্ষা করছে বলে জানা গেছে, যার মধ্যে একটিতে ক্যামেরা মডিউলটি ওপরের বাম কোণায় রাখা অবস্থান করছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, iQOO 12 ফোনটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলেও জানা গেছে, যা এর পূর্বসূরি iQOO 11S এবং এমনকি iQOO 11-এর চার্জিং গতির বিবেচনায় অদ্ভুত হবে, কেননা এই মডেল দুটি যথাক্রমে ২০০ ওয়াট এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করে। তাই এগুলির উত্তরসূরিতে থাকা ১০০ ওয়াট চার্জিং একটি বড় ডাউনগ্রেড হবে। আশা করা যায় iQOO 12-এর ব্যাটারি ক্ষমতা ৪,৭০০ এমএএইচ থেকে ৫,০০০ এমএএইচ-এর মধ্যে থাকবে।

এছাড়া, iQOO 12 5G-তে ফ্ল্যাট ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। এটি সম্ভবত ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২কে (2K) রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) প্যানেলের সাথে আসবে। ডিভাইসের অন্যান্য তথ্যগুলি আপাতত অজানাই রয়েছে, তবে আশা করা যায় আরও তথ্য শীঘ্রই সামনে আসবে।

RELATED ARTICLES

Most Popular