Vivo S18 থেকে Realme C67 5G, ডিসেম্বরে লঞ্চ হতে চলেছে এই তিনটি সেরা ফোন

Avatar

Published on:

Upcoming Smartphone in December 2023

ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে বেশ কয়েকটি বহুল প্রতীক্ষিত স্মার্টফোন ভারত সহ বিশ্ববাজারে আত্মপ্রকাশ করেছে। আসন্ন সপ্তাহেও আরও তিনটি উল্লেখযোগ্য স্মার্টফোন মুক্তি পাওয়ার কথা প্রকাশ্যে এসেছে। এর জন্য Vivo এবং iQOO দুটি অফলাইন ইভেন্টের আয়োজন করতে চলেছে। যার মধ্যে একটি পড়শী দেশ চীনে এবং আরেকটি ভারতে অনুষ্ঠিত হবে। এছাড়া Realme -ও তাদের C-সিরিজের একটি নয়া স্মার্টফোনের ঘোষণা করবে বলে হালফিলে নিশ্চিত করেছে। আসন্ন এই হ্যান্ডসেটটি অনলাইনে লঞ্চ করা হবে। চলুন এই ডিভাইসগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে আসন্ন ৩টি স্মার্টফোনের তালিকা

১. iQOO 12 :

আগামী ১২ই ডিসেম্বর দুপুর ১২টা নাগাদ ভারতে আত্মপ্রকাশ করবে আইকো ১২ স্মার্টফোন। এক্ষেত্রে সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, লঞ্চ ইভেন্টটি তাদের ইউটিউব চ্যানেলের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। জানিয়ে রাখি, আলোচ্য হ্যান্ডসেটটি গত নভেম্বর মাসে চীনে এবং সম্প্রতি দক্ষিণ-পূর্ব এশিয়ায় লঞ্চ হয়। ফলে এর ফিচারসমূহ আমাদের অজানা নয়।

আইকো ১২ ফোনটি ১৪৪ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চি ১.৫কে রেজোলিউশন LOED ডিসপ্লে এবং কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে আসবে। ছবি তোলার জন্য এতে – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩এক্স পেরিস্কোপ জুম সহ ৬৪ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। আবার ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস১ কাস্টম স্কিন চালিত আইকো ১২ ফোনে ১২০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকছে। এটি IP64 রেটিং প্রাপ্ত হবে।

২. Vivo S18 সিরিজ :

আইকো ১২ আত্মপ্রকাশের মাত্র দু’দিন পরেই লঞ্চ হতে চলেছে ভিভো এস১৮ স্মার্টফোন সিরিজ। যদিও এই লাইনআপ ভারতে নয় বরং চীনে অফিসিয়াল হবে। সংস্থাটি তাদের এই নয়া সিরিজ একটি ইভেন্ট চলাকালীন লঞ্চ করবে বলে নিশ্চিত করেছে। এই ইভেন্টটি স্থানীয় সময়ে দুপুর ২টো থেকে শুরু হবে এবং নেতৃস্থানীয় চীনা ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের মাধ্যমে লাইভ-স্ট্রিম করা হবে।

সংস্থার পক্ষ থেকে শেয়ার করা একগুচ্ছ টিজার থেকে জানা যাচ্ছে, ভিভো এস১৮ লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত থাকবে, যথা – ভিভো এস১৮ (Vivo S18), ভিভো এস১৮ প্রো (Vivo S18 Pro) এবং ভিভো এস১৮ই (Vivo S18e)। প্রথম দুটি মডেল যথাক্রমে – কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ প্লাস চিপসেট দ্বারা চালিত হবে। ‘প্রো’ ভ্যারিয়েন্টটি বিদ্যমান ভিভো এক্স১০০ (Vivo X100) মডেলের ন্যায় – ৫০ মেগাপিক্সেল Sony IMX920 প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড ইউনিট + ২এক্স জুম সহ ১২ মেগাপিক্সেল Sony IMX663 2x টেলিফটো শ্যুটারের সাথে আসবে৷ পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে, যা ৮০ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করবে।

৩. Realme C67 5G :

১৪ই ডিসেম্বর দুপুর ১২টায় ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হবে রিয়েলমি সি৬৭ ৫জি স্মার্টফোন। আসন্ন এই হ্যান্ডসেটের জন্য সংস্থাটি একটি অনলাইন লঞ্চ ইভেন্টের আয়োজন করবে বলে জানিয়েছে, যা সংস্থার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলির মাধ্যমে লাইভ স্ট্রিম করা হবে।

রিয়েলমি সি৬৭ ৫জি স্মার্টফোন ফ্ল্যাট ফ্রেমের ডিজাইনের সাথে আসবে। এটি নিজস্ব প্রাইস সেগমেন্টের সবচেয়ে পাতলা ৫জি স্মার্টফোন হবে বলে দাবি করা হচ্ছে। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর ব্যবহার করা হবে। ডিভাইসটি ৩৩ ওয়াট চার্জিং সমর্থন করবে। এছাড়া জানা যাচ্ছে,লঞ্চ পরবর্তী সময়ে রিয়েলমি সি৬৭ ৫জি – গ্রীন এবং ব্ল্যাক কালার বিকল্পে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥