জনপ্রিয় স্মার্টফোনের দাম কমাল iQOO, সঙ্গে নতুন বছর উপলক্ষ্যে আনল স্পেশাল এডিশন মডেল

Published on:

iQOO 12 Year of The Dragon Special Edition launched

আইকো গত নভেম্বর মাসে চীনে iQOO 12 এবং iQOO 12 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করেছে। আর আজ (১১ জানুয়ারি) চীনা ব্র্যান্ডটি আসন্ন চীনা নববর্ষ উপলক্ষে হোম মার্কেটে iQOO 12-এর একটি স্পেশাল এডিশন লঞ্চ করেছে। এটিকে “Year of The Dragon” ভ্যারিয়েন্ট নাম দেওয়া হয়েছে। iQOO 12-এর বিশেষ সংস্করণটি আসলে একটি ভিন্ন মেমরি কনফিগারেশন অফার করে, এতে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ রয়েছে। এছাড়া, ফোনটির বাদবাকি স্পেসিফিকেশন অরিজিনাল মডেলের মতোই। আসুন iQOO 12-এর Year of The Dragon এডিশনের দাম সহ খুঁটিনাটি জেনে নেওয়া যাক।

iQOO 12-এর নতুন এডিশন লঞ্চ হল

আইকো ১২ তিনটি ভ্যারিয়েন্টে চীনে লঞ্চ হয়, এগুলি হল ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ। এই মডেলগুলির দাম যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৬০০ টাকা), ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৫১,২০০ টাকা), এবং ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫৫,৯২৫ টাকা)। এটি লাল, সাদা ও কালো রঙে পাওয়া যায়।

আইকো ১২-এর নতুন ইয়ার অফ দ্য ড্রাগন ভ্যারিয়েন্টটি ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ অফার করে। দাম রাখা হয়েছে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৬০০ টাকা)। আগামীকাল (১২ জানুয়ারি) চীনে সকাল ১০ টায় (স্থানীয় সময়) বিক্রির জন্য উপলব্ধ হবে। একইসাথে, কোম্পানি নিশ্চিত করেছে যে তারা আইকো ১২-এর বেস ১২ জিবি+২৫৬ জিবি মডেলটির দাম সীমিত সময়ের জন্য ২০০ ইউয়ান (প্রায় ২,৩৪০ টাকা) কমিয়েছে। তাই, এখন ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৪,২৩০ টাকা) মূল্যে কেনা যাবে।

iQOO 12-এর স্পেসিফিকেশন

iQOO 12-এ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) এলটিপিও ডিসপ্লে রয়েছে, যা ১,২৬০ x ২,৮০০ পিক্সেল রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। Qualcomm Snapdragon 8 Gen 3-চালিত ফোনটিতে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ রয়েছে। iQOO 12 অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক অরিজিন ওএস ৪ (OriginOS 4) কাস্টম স্কিনে রান করে এবং এতে নিরাপত্তার জন্য একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

iQOO 12-এর পিছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ৩x অপটিক্যাল জুম সহ একটি ৬৪ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা অবস্থান করছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 12-এ ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহৃত হয়েছে।

সঙ্গে থাকুন ➥