আট মিনিটেই ব্যাটারি অর্ধেক চার্জ! প্রচুর চমক নিয়ে ভারতে আসছে iQOO Neo 7 Pro

Published on:

iQOO Neo 7 Pro launch date

আইকো গত ফেব্রুয়ারিতে ভারতে Neo সিরিজের অধীনে iQOO Neo 7 লঞ্চ করেছিল। এই স্মার্টফোনটি ছিল চীনে লঞ্চ হওয়া iQOO Neo 7 SE-এর একটি রিব্যাজড ভার্সন। বর্তমানে ব্র্যান্ডটি iQOO Neo 7 সিরিজের আরেকটি নয়া মডেল ভারতে আনার প্রস্তুতি নিচ্ছে। নাম প্রকাশ না করেই, সংস্থার তরফে Neo সিরিজের নয়া ফোনটির ভারতে লঞ্চের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। শোনা যাচ্ছিল যে, কোম্পানিটি এদেশে Neo 7T ফোনটি আনার পরিকল্পনা করছে। তবে আইকো দ্বারা শেয়ার করা ইমেজটি ভারতে Neo 7 Pro লঞ্চের ইঙ্গিত দেয়৷ আশা করা যায় ফোনটি ভারতে আগামী জুন মাসে লঞ্চ হবে। আসুন তাহলে এদেশের বাজারে আত্মপ্রকাশের আগে আপকামিং iQOO Neo 7 Pro-এর স্পেসিফিকেশন, ফিচার এবং অন্যান্য যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

iQOO Neo 7 Pro-এর লঞ্চের বিবরণ এবং সম্ভাব্য স্পেসিফিকেশন

আইকো নিও ৭ প্রো আগামী দিনে ভারতে আত্মপ্রকাশ করতে চলেছে৷ কোম্পানিটি তারিখ নিশ্চিত না করেই তাদের নতুন প্রিমিয়াম স্মার্টফোনকে টিজ করেছে। আইকো ইন্ডিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) নিপুন মারিয়া দ্বারা শেয়ার করা টিজার ইমেজটির ব্যাকগ্রাউন্ডে এলোমেলোভাবে নিও ৭ প্রো কথাটি লাল টেক্সটে লেখা আছে, যা তার নামের ইঙ্গিত দেয়।

জানিয়ে রাখি, আইকো এখনও পর্যন্ত চীনে নিও ৭ সিরিজের তিনটি স্মার্টফোন লঞ্চ করেছে। চীনের নিও ৭ এসই মডেলটি ভারতে নিও ৭ ৫জি নামে পাওয়া যায়। অন্য দুটি ফোন, নিও ৭ ৫জি (চীনা সংস্করণ) এবং নিও ৭ রেসিং এডিশন এখনও ভারতে লঞ্চ করা হয়নি। তাই, সম্ভবত আইকো এদেশে এই দুটি প্রিমিয়াম নিও ৭ সিরিজের ফোনগুলির মধ্যে কোনও একটি লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে৷

এদিকে রিপোর্টে দাবি করা হয়েছে যে স্ন্যাপড্রাগন ৮ সিরিজের চিপসেট সহ Neo 7T শীঘ্রই ভারতে লঞ্চ হবে। এছাড়াও, এই রিপোর্টে বলা হয়েছে যে ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসরটি থাকবে। যদি Neo 7T প্রকৃতপক্ষে Neo 7 Pro হয়, তাহলে ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টটির চীনের নতুন Neo 7 Racing Edition-এর রিব্যাজড ভার্সন হওয়ার সম্ভাবনা বেশি।

প্রসঙ্গত, iQOO Neo 7 Racing এডিশনে ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে৷ এই স্ক্রিনটি এইচডিআর১০+ সার্টিফিকেশন এবং ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজও রয়েছে। Neo 7 Pro ভারতে ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ লঞ্চ হতে পারে।

আবার ফটোগ্রাফির জন্য, iQOO Neo 7 Racing Edition-এ ট্রিপল-ক্যামেরা সেটআপ রয়েছে, যা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সেন্সর দ্বারা গঠিত৷ সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর বর্তমান। প্রাইমারি রিয়ার ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Neo 7 Racing এডিশন ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটি ৮ মিনিটের মধ্যে ব্যাটারি অর্ধেক চার্জ করে দেবে। এছাড়াও, ফোনটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। এর ভারতীয় সংস্করণটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস ১৩ (Funtouch OS 13) ইউজার ইন্টারফেসে রান করতে পারে।

সঙ্গে থাকুন ➥