iQOO Z6 5G এর দাম কমল, 120hz ডিসপ্লে ও 50MP ট্রিপল ক্যামেরার এই দুর্ধর্ষ ফোন এখন হাতের মুঠোয়

Avatar

Published on:

iQOO Z6 5G Receives Price cut in India

iQOO Z7 5G গতকাল ভারতে লঞ্চ হয়েছে। Z সিরিজের এই ফোনটি গত বছর মার্চে লঞ্চ হওয়া Z6 5G এর আপগ্রেড ভার্সন। পূর্বসূরির তুলনায় Z7 5G বেশ কিছু আপগ্রেডের সাথে এসেছে। এই ফোনটিতে একটি দ্রুততর প্রসেসর এবং একটি উজ্জ্বলতর ডিসপ্লে এবং একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। এটির ক্যামেরা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-ও সাপোর্ট করে। নতুন iQOO Z7 5G লঞ্চের পরই কোম্পানি এবার Z6 5G এর দাম কমানোর কথা ঘোষণা করেছে। এটি এখন ভারতে ১,০০০ টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে। এই ডিসকাউন্ট ফোনটির তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টেই উপলব্ধ।

ভারতে iQOO Z6 5G-এর দাম কমলো

গতবছর মার্চ মাসে আইকো জেড৬ ৫জি-এর বেস মডেলটি ১৫,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ করা হয়েছিল, যা ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অফার করে। ডিভাইসটির দাম এখন ১,০০০ টাকা কমেছে। সুতরাং ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি এখন ১৪,৪৯৯ টাকায় কেনা যাবে। এর পাশাপাশি, জেড৬ ৫জি-এর ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট, যা ১৬,৯৯৯ টাকায় পাওয়া যেত, সেটি এখন আগ্রহী ক্রেতারা ১৫,৯৯৯ টাকায় কিনতে পারবেন। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ টপ-এন্ড স্টোরেজ বিকল্পটি ১৭,৯৯৯ টাকা মূল্যের পরিবর্তে ১৬,৯৯৯ টাকায় কেনা যাবে। এছাড়াও, এইচডিএফসি (HDFC) ব্যাঙ্ক এবং আইসিআইসিআই (ICICI) ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে আইকো জেড৬ ৫জি-এর বর্তমান দামের ওপর অতিরিক্ত ১,০০০ টাকার ছাড় পাওয়া যাবে।

অন্যদিকে, বর্তমান প্রজন্মের আইকো জেড ৭ ৫জি-এর বেস ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ১৮,৯৯৯ টাকা, যেখানে ৮ জিবি র‍্যাম সংস্করণটি ১৯,৯৯৯ টাকায় উপলব্ধ। ফোনটি প্যাসিফিক নাইট এবং নরওয়ে ব্লু কালার অপশনে পাওয়া যাচ্ছে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, iQOO Z6 5G ফোনে ৬.৫৮ ইঞ্চির ফুলএইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ x ২৪০৮ পিক্সেলের রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ডিসপ্লের ওপরে ফ্রন্ট ক্যামেরার জন্য একটি ওয়াটার-ড্রপ নচ উপস্থিত রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, iQOO Z6 5G-এর ট্রিপল-ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর উপস্থিত রয়েছে৷ আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z6 5G ফোনটি ৫০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া নিরাপত্তার জন্য, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও বর্তমান।

বিচার করে দেখলে, iQOO Z6 5G-কে তার নয়া দামের পরিপ্রেক্ষিতে একটি ভাল ফোন হিসাবে গণ্য করা যায়। যেসমস্ত ক্রেতারা সাশ্রয়ী মূল্যে নির্ভরযোগ্য পারফরম্যান্স, একটি বড় ব্যাটারি এবং মোটামুটি লম্বা ডিসপ্লে যুক্ত ফোন খুঁজছেন, তাদের জন্য iQOO Z6 5G উপযুক্ত হবে। এই ডিভাইসটি এখন ভারতে ১৫,০০০ টাকার মধ্যে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোনগুলির মধ্যে একটি।

তবে, কিছুটা বেশি দামে উত্তরসূরি iQOO Z7 5G অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, উন্নত পারফরম্যান্স, দ্রুততর চার্জিং সাপোর্ট এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট যুক্ত প্রধান ক্যামেরার সাথে আরও ভাল মাল্টিমিডিয়া অভিজ্ঞতা প্রদান করে। তাই আপনি যদি iQOO Z6 5G-এর ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট কেনার কথা ভাবেন, তার চেয়ে সামান্য বেশি খরচ করে Z7 ​​5G-এর ৬ জিবি র‍্যাম সংস্করণটি কিনলে বেশি লাভবান হবেন।

সঙ্গে থাকুন ➥