Vivo V29e vs iQOO Z7 Pro 5G: 30 হাজার টাকার কমে কোন ফোন আপনার কেনা উচিত দেখে নিন

Published on:

iQOO Z7 Pro 5G vs Vivo V29e Comparison

iQOO Z7 Pro 5G vs Vivo V29e: গত মাসেই ভারতে ৩০,০০০ টাকার কম দামে দুটি দুর্দান্ত স্মার্টফোন লঞ্চ হয়েছে। এর মধ্যে রয়েছে iQOO Z7 Pro 5G এবং Vivo V29e। এরমধ্যে আইকো ফোনে আছে অক্টা-কোর ৪এনএম মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর, অন্যদিকে ভিভোর ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর সহ এসেছে। আবার উভয় স্মার্টফোনই অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলে। অর্থাৎ এদের মধ্যে কিছু মিল ও অমিল রয়েছে। তাই iQOO Z7 Pro 5G নাকি Vivo V29e সেরা ফোন সেটা নির্ণয় করা শক্ত। আসুন উল্লেখিত দুই ডিভাইসের মধ্যে পার্থক্যগুলি দেখে নিয়ে এই প্রশ্নের উত্তর খুঁজি।

iQOO Z7 Pro 5G vs Vivo V29e: দাম

iQOO Z7 Pro 5G ফোনে আছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। আবার ফ্রন্ট ক্যামেরা হিসেবে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল সেন্সর।

অন্যদিকে Vivo V28e ডিভাইসে দেখা যাবে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার সেন্সর এবং ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। আর সেলফি ও ভিডিও কলের জন্য ৫০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

iQOO Z7 Pro 5G vs Vivo V29e: ব্যাটারি

এদিকে আইকো জেড ৭ প্রো-তে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

যেখানে ভিভো ভি২৯ই ফোনে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। উভয় স্মার্টফোনেই রয়েছে ৫জি, ৪জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি কানেক্টিভিটি।

iQOO Z7 Pro 5G vs Vivo V29e: ডিসপ্লে

আইকো জেড৭ প্রো ফোনের সামনে ৬.৭৮-ইঞ্চির ফুলএইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) কার্ভড AMOLED ডিসপ্লে দেখা যাবে। এই টাচস্ক্রিনটি – ২০:৯ এসপেক্ট রেশিও, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং এইচডিআর১০+ প্রযুক্তি সাপোর্ট করে। আর সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকছে।

এদিকে ভিভো ভি২৯ই ফোনে আছে ৬.৭৮ ইঞ্চি ফুল এইচডি+ (২৪০০ x ১০৮০ পিক্সেল) অ্যামোলেড থ্রিডি কার্ভড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এতেও সিকিউরিটির জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

iQOO Z7 Pro এর দাম

iQOO Z7 Pro এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে ২৪,৯৯৯ টাকা।

Vivo V29e এর দাম

Vivo V29e 5G এর ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ফ্লিপকার্টে ২৬,৯৯৯ টাকায় তালিকাভুক্ত হয়েছে। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৮,৯৯৯ টাকা।

সঙ্গে থাকুন ➥