এত সস্তায় প্রথমবার 64MP OIS ক্যামেরা, iQOO Z7 দেশে লঞ্চ হবে 21 মার্চ, ফিচার্স দেখে নিন

Avatar

Published on:

iQOO Z7 Launch India March 21

বিগত কয়েকমাস ধরেই আইকো-এর আসন্ন iQOO Z7 স্মার্টফোনটিকে নিয়ে জল্পনা চলেছে। শোনা যাচ্ছে এটি খুব শীঘ্রই ভারতের বাজারে প্রবেশ করবে। বর্তমানে ভিভো (Vivo)-অধীনস্থ ব্র্যান্ডটি এদেশে তাদের এই আপকামিং ডিভাইসটির বৈশিষ্ট্যগুলিকে আনুষ্ঠানিকভাবে টিজ করছে। আর গতকাল (৯ মার্চ) একটি সাক্ষাৎকারে আইকোর ভারতীয় শাখার সিইও (CEO) নিপুন মারিয়া iQOO Z7 সম্পর্কে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছেন যা ফোনটি সম্পর্কে ক্রেতাদের কৌতূহল আরও বৃদ্ধি করেছে। আসুন তাহলে এবিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

iQOO Z7-এর প্রধান স্পেসিফিকেশন আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে এল

আইকো ইন্ডিয়া-এর চিফ এক্সিকিউটিভ অফিসার (CEO) নিপুন মারিয়া একটি সাক্ষাৎকারে হ্যান্ডসেটটির একাধিক মূল বৈশিষ্ট্য প্রকাশ করেছেন। প্রথমেই জানাই, আইকো জেড৭ ভারতে আগামী ২১ মার্চ লঞ্চ হবে৷ তিনি বলেছেন যে, ডিভাইসটি এক্সক্লুসিভলি ভারতের জন্য ডিজাইন করা হয়েছে। তাঁর এই বক্তব্য নির্দেশ করে যে, আইকো জেড৭-এর চীনা সংস্করণ আদতে একটি ভিন্ন স্মার্টফোন হবে।

এবার আসা যায় স্পেসিফিকেশনের প্রসঙ্গে। কোম্পানির সিইও বলেছেন যে আইকো জেড৭ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে, যেটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা থাকবে। ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর দ্বারা চালিত হবে। এই প্রসেসরটি আবার আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং সাইটে ৪,৮০,০০০ স্কোর অর্জন করেছে। আইকো জেড৭ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহায়ক ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা অফার করবে বলেও জানা গেছে।

এছাড়া, এই নতুন আইকো হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচওএস ১৩ (Funtouch OS 13) ইউজার ইন্টারফেসে রান করবে এবং এটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই সমস্ত বৈশিষ্ট্যগুলি অনেকটা ভারতীয় বাজারে ২৫,০০০ টাকার মধ্যে উপলব্ধ ফোনগুলির মতো মনে হতে পারে। তবে, নিপুন মারিয়া ঘোষণা করেছেন যে iQOO Z7-এর দাম ২০,০০০ টাকার নীচে থাকবে।

সঙ্গে থাকুন ➥