iQOO Z7x বাজেটের মধ্যে লঞ্চ হল, 6000mAh ব্যাটারি ও 80W ফাস্ট চার্জিং সহ রয়েছে 50 মেগাপিক্সেল ক্যামেরা

Published on:

iQOO Z7x Launched

iQOO Z7x বাজেট রেঞ্জে 5G কানেক্টিভিটি সহ লঞ্চ হল। আপাতত এটি চীনে আত্মপ্রকাশ করেছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর সহ আসা এই আইকো ডিভাইসে পাওয়া যাবে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ও ৫০ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। এছাড়া iQOO Z7x ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৬০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

আইকো জেড ৭ এক্স এর দাম : iQOO Z7x Price

আইকো জেড ৭ এক্স তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। এরমধ্যে ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২৯৯ ইউয়ান (প্রায় ১৫,৬০০ টাকা)। আর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,৮০০ টাকা) ও ১৪৯৯ ইউয়ান (প্রায় ১৮,০০০ টাকা)।

এটি তিনটি কালারে এসেছে – ব্ল্যাক, অরেঞ্জ ও ব্লু। আইকো জেড ৭ এক্স অন্যান্য দেশে কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

আইকো জেড ৭ এক্স এর স্পেসিফিকেশন ও ফিচার : iQOO Z7x Specifications and Features

ডুয়েল সিমের iQOO Z7x ফোনে আছে ৬.৬৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস আইপিএস এলসিডি, যা ১৯.৯:৯ এসপেক্ট রেশিও ও ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে অফার করবে। পারফরম্যান্সের জন্য এতে অ্যাড্রনো ৬১৯ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, iQOO Z7x ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এসেছে। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের কথা বললে, এতে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রেয়েড ১৩ ভিত্তিক অরিজিন ওএস ৩ কাস্টম স্কিনে চলবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

সঙ্গে থাকুন ➥