প্রচুর স্পেসিফিকেশন নিয়ে iQOO Z8 5G হাজির গিকবেঞ্চে, প্রসেসরের নাম, র‍্যামের পরিমাণ প্রকাশ্যে

Published on:

iQOO Z8 5G Spotted Geekbench

আইকো তাদের পরবর্তী প্রজন্মের iQOO Z8 সিরিজের ওপর যে কাজ করছে, তা হালে বিভিন্ন সূত্রের মাধ্যমে প্রকাশ্যে এসেছে। এই লাইনআপে iQOO Z8 ও iQOO Z8x বলে দু’টি মডেল থাকবে বলে জানা গিয়েছে। সম্প্রতি Z8x মডেলটিকে গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটের ডেটাবেসে দেখা গেছে। আর এখন, স্ট্যান্ডার্ড iQOO Z8 মডেলটিও তার স্পেসিফিকেশন নিয়ে গিকবেঞ্চে হাজির হয়েছে। ওই লিস্টিং থেকে কি কি তথ্য উঠে এল, আসুন জেনে নেওয়া যাক।

iQOO Z8 হাজির Geekbench ডেটাবেসে

V2314A মডেল নম্বর সহ আইকো জেড৮ গিকবেঞ্চের প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে৷ বেঞ্চমার্ক তালিকাটি প্রকাশ করেছে যে, আসন্ন ডিভাইসটি মিডিয়াটেক এমটি৬৮৯৫ চিপসেট দ্বারা চালিত হবে, যা আসলে ডাইমেনসিটি ৮২০০ প্রসেসরের সাংকেতিক নাম৷ ডেটাবেসে আরও উল্লেখ করা হয়েছে যে, আইকো জেড৮ মডেলটি ১২ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে, যার ওপরে অরিজিনওএস ৩.০ (OriginOS 3.0) থাকবে।

বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, আইকো জেড৮ গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে যথাক্রমে ১,২৭৪ পয়েন্ট এবং ৪,০৩৪ পয়েন্ট অর্জন করেছে। অন্যদিকে, আইকো জেড৮এক্স-এর গিকবেঞ্চ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬ জেন ১ চিপসেট, ৮ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৩ ওএস সহ আসবে এটি। উভয় স্মার্টফোনে ফুলএইচডি+ এলসিডি প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করতে পারে।

জানিয়ে রাখি, iQOO Z8-এ LPDDR5 র‍্যাম, ও UFS 3.1 স্টোরেজ এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকবে বলে শোনা যাচ্ছে। অন্যদিকে, iQOO Z8x বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াট চার্জিং সাপোর্ট করতে পারে। উভয় ফোনই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসতে পারে। যদিও এগুলি ছাড়া iQOO Z8 সিরিজের আর কোনও তথ্য এখনও সামনে আসেনি।

উল্লেখ্য, আইকো শীঘ্রই ভারতে iQOO Z7 Pro 5G ফোনটিও লঞ্চ করতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৭৮ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড কার্ভড-এজ ডিসপ্লে, MediaTek Dimensity 7200 চিপসেট, একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ জিবি/১২ জিবি র‍্যাম, ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ এবং ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৬০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা।

সঙ্গে থাকুন ➥