HomeMobilesঅপেক্ষার অবসান, iQOO Z8 এবং Z8x লঞ্চ হবে 31 আগস্ট, ফিচার্স মাথা...

অপেক্ষার অবসান, iQOO Z8 এবং Z8x লঞ্চ হবে 31 আগস্ট, ফিচার্স মাথা ঘুরিয়ে দেবে

আইকো চলতি মাসে চীনে তাদের পরবর্তী প্রজন্মের Z8-সিরিজের অধীনে iQOO Z8 এবং Z8x নামে দুটি নতুন স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা করছে। ইতিমধ্যেই আনটুটু (AnTuTu) বেঞ্চমার্ক স্কোরের পাশাপাশি দুই ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন, সংস্থার তরফ থেকে আনুষ্ঠানিকভাবে Z8 এবং Z8x এর লঞ্চের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে।

iQOO Z8 সিরিজের লঞ্চের তারিখ প্রকাশ

চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবো-তে আইকোর একটি পোস্ট অনুসারে, আইকো জেড৮ এবং জেড৮ এক্স আগামী ৩১ আগস্ট চীনে লঞ্চ হবে। তবে গ্লোবাল মার্কেটে এই ডিভাইসগুলি কবে আত্মপ্রকাশ করবে, তা এখনও ঘোষণা হয়নি। আরেকটি টিজারে, ব্র্যান্ড নিশ্চিত করেছে যে স্ট্যান্ডার্ড জেড৮ মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর সহ আসবে।

এছাড়াও, কোম্পানি এই টিজারে দাবি করেছে যে, আনটুটু (AnTuTu) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে আইকো জেড৮ মডেলটি ৯,৮০,৮৩২ পয়েন্ট স্কোর অর্জন করেছে। এর সাথে পূর্বে ফাঁস হওয়া ৯,৭২,২২২ পয়েন্টের স্কোরের খুব বেশি তারতম্য নেই। এই দুটি ডিভাইস সম্পর্কে এখনও পর্যন্ত কি কি তথ্য সামনে এসেছে, আসুন দেখে নেওয়া যাক।

iQOO Z8-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

iQOO Z8-এ ২,৩৮৮ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৪ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে। ডিভাইসটি MediaTek Dimensity 8200 চিপসেটের সাথে আসবে, যা ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি স্টোরেজের সাথে যুক্ত হবে। iQOO Z8-এ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩.০ (OriginOS 3.0) কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য, iQOO Z8-এর ডুয়েল-ক্যামেরা সিস্টেমের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা অবস্থান করবে৷ আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। iQOO Z8 সম্ভবত ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, ফোনটিতে একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

iQOO Z8x-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

iQOO Z8x-এ স্ট্যান্ডার্ড মডেলের মতোই ২,৩৮৮ x ১,০৮০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৪ ইঞ্চির এলসিডি প্যানেল থাকবে বলে জানা গেছে। দক্ষ পারফরম্যান্সের জন্য, iQOO Z8x-এ Snapdragon 6 Gen 1 চিপসেট ব্যবহার করা হবে। ডিভাইসটি সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ অফার করতে পারে। এটিও অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অরিজিনওএস ৩.০ (OriginOS 3.0) কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য, iQOO Z8x-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সহায়ক ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা অবস্থান করে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO Z8x বড় ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই আইকো ফোনেও সুবিধাজনক ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক এবং উন্নত নিরাপত্তার জন্য, একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে।

RELATED ARTICLES

Most Popular