iQOO Z9 5G হবে সবচেয়ে দ্রুত 5G ফোন, থাকবে Dimensity 7200 প্রসেসর

Avatar

Published on:

iQOO Z9 5G Processor

লঞ্চের একদম দোরগোড়ায় এসে গেছে iQOO Z9 5G। এক্ষেত্রে আগামী মাসের দ্বিতীয় সপ্তাহে অর্থাৎ ১২ই মার্চ এই বহুল প্রতীক্ষিত হ্যান্ডসেটটি এদেশে মুক্তি পেতে চলেছে। আর সংস্থার তরফ থেকে ইতিমধ্যেই আসন্ন এই ডিভাইসের জন্য প্রচারকার্য শুরু করে দেওয়া হয়েছে। যার অংশ হিসাবে এই স্মার্টফোনের একাধিক নতুন টিজার ইমেজ শেয়ার করা হচ্ছে। যার মধ্যে একটিতে দাবি করা হয়েছে যে, iQOO Z9 5G সেগমেন্টের সবচেয়ে দ্রুততম পারফরম্যান্স প্রদানকারী স্মার্টফোন হবে। আর এর জন্য দায়ী থাকছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ চিপসেট।

iQOO Z9 5G স্মার্টফোনে থাকবে এই প্রসেসর

আইকো ব্র্যান্ডের ভারতীয় শাখার সিইও নিপুন মৌরিয়া (Nipun Marya) সম্প্রতি X প্ল্যাটফর্মের মাধ্যমে আসন্ন আইকো জেড৯ ৫জি স্মার্টফোনের জন্য একটি টিজার পোস্টার শেয়ার করেন৷ এই টিজার ইমেজ অনুসারে, ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর চালিত হবে। যার দৌলতে এটি সেগমেন্টের সবচেয়ে দ্রুততম স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছে।

প্রসঙ্গত হালফিলে আমরা জানতে পারি যে, আইকো জেড৯ ৫জি হ্যান্ডসেটের দাম এদেশে প্রায় ২০,০০০ টাকার কাছাকাছি রাখা হতে পারে। এক্ষেত্রে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ চিপসেট সহ কোনো ডিভাইস এতটা সাশ্রয়ী দামের সাথে লঞ্চ হয়নি। যেকারণে আইকো জেড৯ ৫জি লো-মিড রেঞ্জের অধীনে আসা সর্বাধিক শক্তিশালী হ্যান্ডসেট হবে বলে দাবি করা হচ্ছে। জানিয়ে রাখি, Redmi Note 13 Pro+, iQOO Z7 Pro, Vivo V27, Vivo T2 Pro 5G উক্ত মিডিয়াটেক চিপসেটের সাথে ইতিমধ্যেই বাজারজাত হয়েছে।

এদিকে, আইকো ইন্ডিয়া তাদের X হ্যান্ডেলে সম্প্রতি আরেকটি টিজার ইমেজও শেয়ার করেছে। যেখানে iQOO Z9 5G মডেলটিকে গ্রীন কালার বিকল্পের সাথে দেখা গেছে। জানিয়ে রাখি ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) ইতিমধ্যেই এই ডিভাইসের জন্য একটি ল্যান্ডিং পেজ লাইভ করেছে। যা ফোনটির লঞ্চ-পরবর্তী উপলব্ধতা নিশ্চিত করেছে।

এবার আসা যাক সম্ভাব্য ফিচারের প্রসঙ্গে। পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুযায়ী, iQOO Z9 5G ফোনে ফুল এইচডি প্লাস রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত OLED ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ফানটাচ ওএস ১৪ কাস্টম স্কিন চালিত হবে। নিরাপত্তার জন্য মিলবে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে।

সঙ্গে থাকুন ➥