অপেক্ষার অবসান! সনির দুর্দান্ত ক্যামেরার সঙ্গে iQOO Z9 Pro লঞ্চ হচ্ছে 12 মার্চ

Avatar

Published on:

iQOO Z9 5G India Launch Date

আইকো তাদের Z-সিরিজের পরবর্তী স্মার্টফোনটি ভারতে আনার জন্য তোড়জোড় শুরু করেছে। iQOO Z9 5G নামের এই আপকামিং হ্যান্ডসেটটিকে নিয়ে বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলছে। এমনকি একাধিক বৈশিষ্ট্যও অনলাইনে ফাঁস হয়েছে। ভিভো অধীনস্থ ব্র্যান্ডটি এখন অবশেষে ভারতে iQOO Z9 5G-এর লঞ্চের তারিখ ঘোষণা করেছে। আগামী মাসের শুরুর দিকে আইকো তাদের এই বহু প্রতীক্ষিত ফোনটির ওপর থেকে পর্দা সরাবে বলে নিশ্চিত করেছে।

iQOO Z9 5G ভারতে আসছে আগামী মাসেই

আইকো তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলির মাধ্যমে ঘোষণা করেছে যে, আইকো জেড৯ ৫জি আগামী ১২ মার্চ ভারতে লঞ্চ হবে৷ সংস্থার তরফে টিজার প্রকাশ করে জানানো হয়েছে, জেড সিরিজের এই ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০০ প্রসেসর ব্যবহার করা হবে। অ্যামাজন (Amazon)-এর মাধ্যমে এদেশে বিক্রি করা হবে।

এছাড়াও, আইকো জেড৯ ৫জি-তে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৮২ সেন্সর সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷ প্রাইমারি রিয়ার সেন্সরে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্টও থাকবে। আইকো দাবি করেছে যে, আইকো জেড৯ হবে তার সেগমেন্টের প্রথম স্মার্টফোন, যার মধ্যে সনি আইএমএক্স৮৮২ সেন্সরটি থাকবে।

iQOO Z9-এর ভারতীয় ভ্যারিয়েন্টটি I2302 মডেল নম্বর বহন করে এবং সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্ক ডেটাবেসে দেখা গেছে। যার লিস্টিং অনুযায়ী, এটি ৮ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্সন, অর্থাৎ অ্যান্ড্রয়েড ১৪-এ রান করবে।

উল্লেখ্য, iQOO Z9 গত মার্চ মাসে লঞ্চ হওয়া iQOO Z7-এর উত্তরসূরি হিসেবে বাজারে আসতে চলেছে। পূর্বসূরিটি মডেলটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে এবং ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে। সুতরাং, আসন্ন জেড-সিরিজের মডেলটিতে ৯০ হার্টজ বা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে বলে আশা করা হচ্ছে। iQOO Z9 সম্ভবত ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥