এই প্রথম iQOO Z9 ও Z9 Turbo-র ছবি প্রকাশ্যে, থাকবে 6000mah ব্যাটারি, 512GB স্টোরেজ

Avatar

Published on:

iQOO Z9 Z9 Turbo Launch Date

বিখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড আইকো কিছুদিন আগেই ঘোষণা করেছে যে, আগামী 24 এপ্রিল তারা চীনে iQOO Z9 সিরিজ লঞ্চ করবে। এই লাইনআপে iQOO Z9x, iQOO Z9 এবং iQOO Z9 Turbo – এই তিনটি ফোন অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। সংস্থা ফোনগুলির প্রতি ক্রেতাদের আকর্ষণ বাড়ানোর জন্য বিভিন্ন বিশেষত্ব প্রকাশ করছে৷ লঞ্চের মাত্র দুদিন আগেই এবার iQOO Z9 এবং Z9 Turbo-এর কিছু লাইভ ইমেজ অনলাইনে ফাঁস হয়ে সম্পূর্ণ ডিজাইনের পাশাপাশি বিভিন্ন ফিচার্স সামনে এনেছে।

সামনে এল iQOO Z9 এবং Z9 Turbo-এর লাইভ ইমেজ

সুপরিচিত চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট, ওয়েইবো-তে আইকো জেড9 এবং আইকো জেড9 প্রো-এর আসল ছবি দেখা গেছে। এই ইমেজ অনুযায়ী, স্ট্যান্ডার্ড এবং টার্বো – উভয় মডেলই একই রকম ডিজাইন সহ বাজারে আসবে৷ সামনে ফ্ল্যাট ওলেড (OLED) ডিসপ্লে এবং পিছনে বর্গাকার আকৃতির ক্যামেরা মডিউল থাকবে, যার মধ্যে ডুয়েল-ক্যামেরা সিস্টেম অবস্থান করবে। তবে, জেড9এক্স-এ সিরিজের অপর দুই মডেলের তুলনায় ভিন্ন রিয়ার ডিজাইন থাকবে বলে আশা করা হচ্ছে।

এর পাশাপাশি, ফাঁস হওয়া ছবিগুলি উভয় ফোনের সেটিংস পেজগুলিকেও দেখিয়েছে, যা এগুলির কিছু স্পেসিফিকেশন নিশ্চিত করেছে। যেমন জানা গেছে যে, আইকো জেড9-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 3 চিপসেট থাকবে, যা 12 জিবি ফিজিক্যাল র‍্যাম এবং 12 জিবি ভার্চুয়াল র‍্যামের সাথে যুক্ত থাকবে। আর সর্বোচ্চ স্টোরেজ হবে 512 জিবি।

অন্যদিকে, iQOO Z9 Turbo-তে Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট থাকবে, যা 16 জিবি র‍্যাম (16 জিবি ভার্চুয়াল র‍্যাম সহ) এবং 512 জিবি স্টোরেজের সাথে যুক্ত হবে। এছাড়াও, জল্পনা শোনা যাচ্ছে যে iQOO Z9 Turbo-তে উচ্চ ডেডিকেটেড গ্রাফিক্স চিপ থাকতে পারে। Z9 এবং Z9 Turbo উভয় মডেলই 6,000 এমএএইচ ব্যাটারির সাথে আসবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, সমগ্র সিরিজটি Android 14-এর ওপর ভিত্তি করে অরিজিনওএসে চলবে। এছাড়াও, আইকো নিশ্চিত করেছে যে iQOO Z9x, iQOO Z9 এবং Z9 Turbo- তিনটি ফোনই ধুলো এবং জল প্রতিরোধের জন্য IP64 রেটিং সহ আসবে।

সঙ্গে থাকুন ➥