itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15: বাজেটের মধ্যে কোন ফোনটি আপনার জন্য ভালো হবে

Avatar

Published on:

itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15

আপনারা যদি সাশ্রয়ী মূল্যে একটি ঝাঁচকচকে স্মার্টফোন কিনতে চান, তবে জানিয়ে রাখি চলতি মাসে একাধিক বাজেট-রেঞ্জের নয়া স্মার্টফোন এদেশের বাজারে পা রেখেছে। এক্ষেত্রে গতপরশু অর্থাৎ ২৫শে এপ্রিল আত্মপ্রকাশ করে itel S24 এবং এর ঠিক এক দিন আগেই অর্থাৎ ২৪শে এপ্রিল লঞ্চ হয়েছে Realme Narzo 70x। এই দুটি লো-বাজেট মডেল কম দামে দুর্দান্ত পারফরম্যান্স অফার করে। আবার চলতি মাসের প্রথমার্ধে অর্থাৎ ৯ই এপ্রিল ঘোষিত Samsung Galaxy M15 হ্যান্ডসেটটিও আগমনের পর ক্রেতাদের মধ্যে ব্যাপক চাহিদা সৃষ্টি করেছে।

যারা ফোন ব্যবহার করে ফটোগ্রাফি করতে চান, তাদের জন্য এই তিনটি মডেল আদর্শ। কেননা itel ব্র্যান্ডের হ্যান্ডসেটটি ১০৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সহ এসেছে। এছাড়া বাকি দুটি মডেলে পাওয়া যাবে ৫০ মেগাপিক্সেলের মুখ্য রিয়ার ক্যামেরা। এছাড়াও অন্যান্য বিভাগও যথেষ্টই আকর্ষণীয়। আজ আমরা itel S24, Realme Narzo 70x এবং Samsung Galaxy M15 ফোনের দাম ও ফিচারের মধ্যে পার্থক্যগুলি তুলে ধরবো। যাতে আপনারা নিজের প্রয়োজন অনুসারে একটিকে বাছাই করতে পারেন।

itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15: ডিসপ্লে, সেন্সর

আইটেল এস২৪ ফোনে ৬.৬-ইঞ্চির এইচডি প্লাস পাঞ্চ-হোল ডিসপ্লে প্যানেল দেওয়া হয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এতে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সুবিধা পাওয়া যাবে।

রিয়েলমি নারজো ৭০এক্স ৫জি ফোনে ৬.৭২-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) ডিসপ্লে আছে। এই টাচস্ক্রিন – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৫০০:১ কনট্রাস্ট রেশিও, সর্বোচ্চ ২৪০ হার্টজ টাচ স্যাম্পল রেট এবং ৯১.৪০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। পাশাপাশি ডিসপ্লেটি – হাই ব্রাইটনেস মোড (HBM)-এ ৯৫০ নিট এবং সাধারণত ৮০০ নিট পিক ব্রাইটনেসও অফার করে। এই ডিভাইসে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি স্মার্টফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি-ভি sAMOLED ডিসপ্লে প্যানেল। সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান থাকছে।

itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15: প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

আইটেল এস২৪ ফোন মিডিয়াটেক হেলিও জি৯১ প্রসেসর সহ এসেছে। এতে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার এই ফোনে অতিরিক্তভাবে আরো ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম এক্সপেনশন ফিচারও সাপোর্ট করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক আইটেল ওএস ১৩.৫ কাস্টম স্কিনে রান করে।

রিয়েলমি নারজো ৭০এক্স স্মার্টফোনে সমন্বিত থাকছে ৬ ন্যানোমিটার প্রসেসিং নোড ও ২.২ গিগাহার্টজ ক্লিক রেটের মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ চিপসেট। এই চিপসেট মালি-জি৫৭ গ্রাফিক্স কার্ড সাপোর্ট করে। স্টোরেজ হিসাবে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ওবং ১২৮ জিবি রম মিলবে। এই ফোন অতিরিক্তভাবে আরো ৬ জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচার সাপোর্ট করে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ক্যাপাসিটির ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিন দ্বারা চালিত।

ভালো পারফরম্যান্সের জন্য স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সাথে ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সংযুক্ত থাকছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো সম্ভব। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ানইউআই ৬ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15: ক্যামেরা সেটআপ

itel S24 ফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও একটি সেকেন্ডারি ডেপ্থ লেন্স যুক্ত ডুয়েল ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে। আবার সামনে দেখা যাবে ডুয়েল ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

ক্যামেরা বিভাগের কথা বললে, Realme Narzo 70x স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল এআই প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল মনো লেন্স৷ ডিভাইসটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। এই ফোন – নাইট মোড, পোর্ট্রেট, টাইম-ল্যাপস সহ বিভিন্ন ফটোগ্রাফি এবং ভিডিও ফাংশন সাপোর্ট করে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Samsung Galaxy M15 5G স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর রয়েছে। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য মিলবে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15: ব্যাটারি

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে আইটেল এস২৪ ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷

রিয়েলমি নারজো ৭০এক্স ৫জি ফোনে আছে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ৪৫ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে।

স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সমন্বিত, যা ২৫ ওয়াট চার্জিং সমর্থন করে।

itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15: পরিমাপ

আইটেল এস২৪ ফোন ৮.৩ মিমি পুরু এবং ওজনে ১৯২ গ্রাম।

রিয়েলমি নারজো ৭০এক্স ফোনের পরিমাপ ১৬৫.৬x৭৬.১x৭.৭ মিমি ও ওজন ১৮৮ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এম১৫ ফোনের পরিমাপ ১৬০.১x৭৬.৮x৯.৩ মিমি ও ওজন ২১৭ গ্রাম।

itel S24 vs Realme Narzo 70x vs Samsung Galaxy M15: দাম

আইটেল এস২৪ স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটি দুটি কালার অপশনে এসেছে – স্টারি ব্ল্যাক এবং ডন হোয়াইট।

রিয়েলমি নারজো ৭০এক্স ৫জি ফোনের ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। আর উচ্চতর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পটি কেনা যাবে ১৩,৪৯৯ টাকা খরচ করে। এটি – মিস্টি ফরেস্ট গ্রিন এবং স্নো মাউন্টেন ব্লু কালারে উপলব্ধ।

ভারতে স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১৩,২৯৯ টাকা থেকে। এই দাম এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আবার ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত উচ্চতর বিকল্পের দাম থাকছে ১৪,৭৯৯ টাকা। এটি – ব্লু টোপাজ, সেলেস্টিয়াল ব্লু এবং স্টোন গ্রে কালার অপশনে লঞ্চ হয়েছে।

সঙ্গে থাকুন ➥