ফের দীপাবলিতে Jio-র ধামাকা! 2599 টাকায় এল দুর্দান্ত Phone, পাবেন WhatsApp ব্যবহারের সুবিধা

Published on:

Jio Phone Prima 4G Launched

এই উৎসবের মরসুমে ভারতের বাজারের জন্য নতুন 4G ফোন Jio Phone Prima 4G-এর ওপর থেকে পর্দা সরালো মুকেশ আম্বানির কোম্পানি Reliance Jio। নয়াদিল্লিতে চলমান ইন্ডিয়া মোবাইল কংগ্রেস (IMC) ২০২৩ ইভেন্ট উপলক্ষে দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর এই হ্যান্ডসেটের ঘোষণা করেছে, যা ফিচার ফোন হলেও স্মার্টফোনের মতো ফিচার অফার করবে। এক্ষেত্রে নতুন Jio Phone Prima 4G-এর ক্রেতারা এতে হাই-স্পিড নেটওয়ার্কের সাথে WhatsApp, YouTube-এর মতো অ্যাপ ব্যবহার করতে পারবেন। আসুন এখন এই Jio Phone Prima 4G ফোনের দাম, লভ্যতা এবং ফিচারসমূহ এক নজরে দেখে নেওয়া যাক…

Jio Phone Prima 4G-এর মূল্য, প্রাপ্যতা

নতুন জিও ফোন প্রাইমা ৪জি ফোনটি কোম্পানির জিওমার্ট (JioMart) ই-রিটেইল ওয়েবসাইটে বিক্রির জন্য তালিকাভুক্ত হয়েছে। এটির দাম রাখা হয়েছে ২,৫৯৯ টাকা। আগ্রহীরা এই ফোন নীল এবং হলুদ রঙের ভ্যারিয়েন্টে পাবেন।

উল্লেখ্য, জিওমার্ট প্ল্যাটফর্মটি বর্তমানে শুধুমাত্র দিল্লি এবং মুম্বাইতে জিও ফোন প্রাইমা ৪জির ডেলিভারি দিচ্ছে। কোম্পানি জানিয়েছে যে, দীপাবলিতে ফোনটির আনুষ্ঠানিক লঞ্চ হবে।

Jio Phone Prima 4G-এর স্পেসিফিকেশন

নতুন Jio Phone Prima 4G ফোনে আছে ২.৪ ইঞ্চি টিএফটি (TFT) ডিসপ্লে, যার স্ক্রিন রেজোলিউশন ৩২০×২৪০ পিক্সেল। ফোনের পিছনের প্যানেলে বৃত্তাকার ডিজাইনের ভিতরে জিও লোগো দেখা যাবে। এতে, পারফরম্যান্সের জন্য দেওয়া হয়েছে এআরএম কর্টেক্স (ARM Cortex) এ৫৩ প্রসেসর। এদিকে ফোনটিতে ৫১২ এমবি র‍্যাম পাওয়া যাবে, যেখানে মেমরি কার্ডের সাহায্যে এর ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়াতে পারবেন। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এই ফিচার ফোনে পাবেন ১,৮০০ এমএএইচ ব্যাটারি।

এক্ষেত্রে সেলফির জন্য নতুন জিও ফোনে ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা মিলবে। অন্যদিকে সফ্টওয়্যার ফ্রন্টে ডিভাইসটি কাইওএস (KaiOS)-এ চলবে। কোম্পানি ফোনে বিনোদনের জন্য এফএম রেডিও ফিচারও দিচ্ছে। আর কানেক্টিভিটি অপশন হিসেবে এতে পাবেন সিঙ্গেল সিম স্লট, ব্লুটুথ ৫.০ ইত্যাদি বিকল্প। এছাড়া Jio Phone Prima 4G, এর ইউজারদের ইউটিউব, জিও পে (Jio Pay), জিও টিভি (Jio TV), জিও সিনেমা (Jio Cinema), জিও সাভন (Jio Saavn) এবং জিও নিউজ (Jio News)-এর পাশাপাশি হোয়াটসঅ্যাপ, ফেসবুকের পরিষেবাগুলি অ্যাক্সেস করার সুবিধাও দেবে।

সঙ্গে থাকুন ➥