JioPhone 5G: দেশের সবচেয়ে সস্তা ৫জি ফোন লঞ্চ হচ্ছে এই তারিখে, Reliance বার্ষিক সভার দিন জানাতেই জল্পনা

Avatar

Published on:

JioPhone 5G launch on 28 August 46 Reliance annual general meeting under price rs 10000

Reliance ঘোষণা করেছে যে, আগামী ২৮ আগস্ট অনুষ্ঠিত হবে তাদের ৪৬তম বার্ষিক সাধারণ সভা (46th AGM)। আর এই ইভেন্টেই মুকেশ আম্বানির সংস্থাটি নতুন JioPhone 5G লঞ্চ করতে পারে বলে খবর। উল্লেখ্য, গতবছর Jio একই দিনে JioPhone Next এর উপর থেকে পর্দা সরিয়েছিল। এছাড়া সংস্থাটি Jio AirFiber ও 5G রিচার্জ প্ল্যান এই ইভেন্টে ঘোষণা করতে পারে বলে মনে করা হচ্ছে।

JioPhone 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

অ্যান্ড্রয়েড সেন্ট্রাল তাদের রিপোর্টে দাবি করেছে যে, আগামী ২৮ আগস্ট দুপুর ২টো থেকে অনুষ্ঠিত রিলায়েন্স সাধারণ সভায় জিওফোন ৫জি লঞ্চ করা হবে। এই ফোনে থাকবে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (১৬০০ x ৭২০ পিক্সেল) আইপিএস এলসিডি। আর পারফরম্যান্সের জন্য দেওয়া হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ।

জিওফোন ৫জি ফোনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আর ব্যাক প্যানেলে দেখা যাবে ডুয়েল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হবে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

পাওয়ার ব্যাকআপের জন্য JioPhone 5G-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি একাধিক 5G ব্যান্ড সহ আসবে – এন৩, এন৫, এন২৮, এন৪০ ও এন৭৮। এছাড়া এর অন্যান্য ফিচারের মধ্যে থাকবে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, মাইক্রোএসডি কার্ড স্লট ও ডুয়েল সিম সাপোর্ট।

জিওফোন ৫জি এর দাম (JioPhone 5G Price in India)

JioPhone 5G এর মূল্য ভারতে ১০ হাজার টাকার কম রাখা হবে। এটি ভারতের সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন হবে। ফোনটি ২০২৩ সালের তৃতীয় কোয়ার্টার থেকে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥