রাত হলেই নিজে নিজে বন্ধ হয়ে যাচ্ছে লেটেস্ট iPhone মডেল, আজব কিছু সমস্যার মুখে ইউজাররা

Avatar

Published on:

Apple iPhone 15 Automatically Swicthing Off

মাত্র এক মাস আগে Apple তার বহুল চর্চিত iPhone 15 সিরিজ লঞ্চ করেছে। এই নতুন প্রজন্মের আইফোন সিরিজের অধীনে মোট ৪টি ডিভাইস বাজারে পা রেখেছে, যেগুলির বিক্রি শুরু হতে ক্রেতামহল কার্যত হামলে পড়েছিল! প্রি-বুকিং থেকে শুরু করে লেটেস্ট Apple iPhone 15 সিরিজের সেল – সমস্ত ক্ষেত্রেই এবার প্রিমিয়াম ডিভাইস প্রেমীদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। প্রসঙ্গত উল্লেখ্য, বিশ্ববিখ্যাত মার্কিন সংস্থাটি নতুন স্মার্টফোনের সাথে ব্র্যান্ড নিউ iOS সফ্টওয়্যারও লঞ্চ করেছে, যাতে আরও ভালো ফিচার ও পারফরম্যান্স পাওয়ার কথা। কিন্তু এত কিছু সত্ত্বেও iPhone 15 ইউজারদের সমস্যা শেষ হচ্ছেনা। রিপোর্ট অনুযায়ী, সম্প্রতি এইসব নতুন আইফোনে কিছু অদ্ভুত সমস্যা দেখা দিচ্ছে – বহু ইউজার অভিযোগ করেছেন যে তাদের ফোনটি রাতে কয়েক ঘন্টার জন্য আপনা-আপনি বন্ধ হয়ে যাচ্ছে, আবার কেউ কেউ দাবি করেছেন যে তাদের আইফোনের অ্যালার্ম হয় বন্ধ হচ্ছেনা নতুবা তা মিস হয়ে যাচ্ছে। এক্ষেত্রে কিছু ব্যবহারকারী সকালে তাদের আইফোনের পাসকোড অকারণেই এন্টার করতে হচ্ছে বলে জানিয়েছেন, যা সাধারণত ডিভাইস বন্ধ বা রিস্টার্ট করার সময় কার্যকরী হয়।

বহুমুখী সমস্যায় Apple iPhone 15-এর ইউজাররা

রাতে আইফোন স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাওয়ার নতুন সমস্যার কথাটি কিছু ইউজার রেডডিট (Reddit)-এ পোস্ট শেয়ার করে জানিয়েছেন। ম্যাকরুমার্স (MacRumors)-এর প্রতিবেদন অনুযায়ী, এই সমস্যাটি কেবল এক-দুজনের নয় অনেক ব্যবহারকারীর সাথেই ঘটছে।

এক্ষেত্রে একজন ইউজার অভিযোগ করেছেন যে, তাঁর আইফোনের অ্যালার্মও বন্ধ হচ্ছেনা। মনে করা হচ্ছে যে, রাতে হঠাৎ আইফোন বন্ধ হয়ে যাওয়ার কারণেই নির্ধারিত সময়ে অ্যালার্ম অফ হচ্ছেনা, বরঞ্চ ঠিক এক মিনিট আগে এটি আবার চালু হচ্ছে।

কেন এই সমস্যা হচ্ছে?

অ্যাপল এখনও সমস্যার কথা স্বীকার করেনি বা এই বিষয়ে কিছু বলেনি। তবে ম্যাকরুমার্স যেহেতু জানিয়েছে যে আইফোন ১৫ মডেলগুলিতেই এই সমস্যাটি দেখা যাচ্ছে, তাই হতে পারে এটি সফ্টওয়্যার অর্থাৎ আইওএস ১৭-এর কোনো ইস্যু – যদিও তারও কোনো স্পষ্টতা নেই। আশা করা যায়, এমন সমস্যা লাগাতার চলতে থাকলে কোম্পানি শীঘ্রই এর সমাধান আনবে।

সঙ্গে থাকুন ➥