মাত্র ৯৯৯৯ টাকায় 5G ফোন, রেডমির ঘুম কেড়ে বাজারে লঞ্চ হল Lava Blaze 5G

Avatar

Published on:

Lava Blaze 5G launched in India

Lava আজ ভারতের বাজারে তাদের লেটেস্ট এন্ট্রি-লেভেল স্মার্টফোন Lava Blaze 5G লঞ্চ করল। নবাগত এই হ্যান্ডসেট ডিজাইনের নিরিখে যেমন স্টাইলিশ তেমনি এর ফিচার সমূহও যথেষ্ট আকর্ষণীয়। যেমন এতে – HD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপলব্ধ। এছাড়া ডিভাইসটি ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যামও সাপোর্ট করবে। সর্বোপরি অনেক কম দামে এই ফোনে 5G কানেক্টিভিটি অফার করা হচ্ছে। চলুন Lava Blaze 5G স্মার্টফোনের দাম, লভ্যতা ও যাবতীয় স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ভারতে লাভা ব্লেজ ৫জি -এর দাম ও লভ্যতা (Lava Blaze 5G Price & Availability in India)

ভারতে লাভা ব্লেজ ৫জি স্মার্টফোনের দাম রাখা হয়েছে ৯,৯৯৯ টাকা। এটিকে ই-কমার্স ওয়েবসাইট Amazon India -এর মাধ্যমে কেনা যাবে । যদিও সংস্থার পক্ষ থেকে এখন পর্যন্ত লাভা ব্লেজ ৫জি ফোনের বিক্রির তারিখ ঘোষণা করা হয়নি।

লাভা ব্লেজ ৫জি -এর স্পেসিফিকেশন (Lava Blaze 5G Specifications)

লাভা ব্লেজ ৫জি ফোনে আছে ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে, যা ওয়াইডভিন এল১ (Widevine L1) সমর্থন করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে। এটি ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম সহ পাওয়া যাবে। আবার সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ৫জি ফোনে অতিরিক্ত ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। আর স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১ টেরাবাইট পর্যন্ত বাড়াতে যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, নয়া লাভা ব্লেজ ৫জি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এই রিয়ার ক্যামেরা ২কে (2k) ফরম্যাটে ভিডিও রেকর্ড করতে সমর্থ। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য এতে সামিল রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। এদিকে পাওয়ার ব্যাকআপের কথা বললে, Lava Blaze 5G ফোনে আছে একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। নিরাপত্তার জন্য এতে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার বিদ্যমান।

প্রসঙ্গত, গত বছর Lava, Agni 5G নামের একটি বাজেট রেঞ্জের স্মার্টফোন ভারতে লঞ্চ করেছিল। মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর চালিত এই মডেলের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ১৯,৯৯৯ টাকা। ফোনটি কেবলমাত্র ব্লু কালারে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥