HomeMobilesLava O2: দেশী কোম্পানির কামাল, 8000 টাকার কমে সবচেয়ে দ্রুত ফোন, 16...

Lava O2: দেশী কোম্পানির কামাল, 8000 টাকার কমে সবচেয়ে দ্রুত ফোন, 16 জিবি র‌্যাম

Lava আজ অর্থাৎ 22শে মার্চ ভারতে একটি নয়া বাজেট স্মার্টফোন লঞ্চ করল। এদেশে Lava O2 -এর দাম 8,500 টাকারও কম রাখা হয়েছে। এই ফোন প্রিমিয়াম এজি গ্লাস ব্যাক ডিজাইনের সাথে এসেছে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে যে, এটি বাজেট সেগমেন্টের সবচেয়ে দ্রুততম ফোন হিসাবে এসেছে। Lava O2 ফোনে Unisoc T616 প্রসেসর রয়েছে, যা AnTuTu প্ল্যাটফর্ম পরিচালিত টেস্টে 280k+ পয়েন্ট স্কোর করেছে। অন্যান্য ফিচার হিসাবে এতে – 90 হার্টজ রিফ্রেশ রেটের HD+ ডিসপ্লে, 50 মেগাপিক্সেলের ডুয়েল AI ক্যামেরা সেটআপ, এবং 5,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে। এছাড়া এই ফোনে 8 জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে। চলুন Lava O2 স্মার্টফোনের দাম, প্রাপ্যতা ও স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

Lava O2 স্মার্টফোনের দাম ও লভ্যতা

ভারতের বাজারে লাভা ও2 স্মার্টফোন 8 জিবি র‍্যাম + 128 জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যার দাম রাখা হয়েছে 8,499 টাকা। তবে লঞ্চ অফারের অংশ হিসাবে এই হ্যান্ডসেট ফ্লাট 500 টাকা ডিসকাউন্টের সাথে 7,999 টাকায় কেনা যাবে। আগ্রহীদের জানিয়ে রাখি, লাভা ও2 -এর প্রথম ওপেন সেল আগাম 27শে মার্চ থেকে শুরু হবে। এটি লাভা ই-স্টোরের পাশাপাশি অনলাইন শপিং প্ল্যাটফর্ম অ্যামাজনের (Amazon) মাধ্যমে কেনা যাবে।

প্রসঙ্গত, Lava O2 ফোনের সাথে ওয়ারেন্টি মেয়াদের মধ্যে ঘরে বসেই প্রথম ফ্রি সার্ভিস দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে লাভা। আরো সহজ করে বললে, ওয়ারেন্টি পিরিয়ডের মধ্যে ফোনে কোনো সমস্যা দেখা দিলে প্রথমবার মেরামত পরিষেবা বিনামূল্যে দেওয়া হবে। এক্ষেত্রে গ্রাহকদের বাড়িতে গিয়ে রিপেয়ারিং এক্সপার্টরা এই পরিষেবা অফার করবেন।

Lava O2 স্মার্টফোনের স্পেসিফিকেশন

লাভা ও2 স্মার্টফোনে রয়েছে 6.55-ইঞ্চির এইচডি প্লাস পাঞ্চ-হোল ডিসপ্লে রয়েছে, যা 90 হার্টজ রিফ্রেশ রেট সমর্থন করে। ভালো পারফরম্যান্সের জন্য এতে ইউনিসক টি616 প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসাবে এতে 8 জিবি র‍্যাম এবং 128 জিবি UFS2.2 মেমরি পাওয়া যাবে। যদিও এই ফোন নির্ধারিত ফিজিক্যাল র‍্যামের পাশাপাশি 8 জিবি ভার্চুয়াল র‍্যাম ফিচারও সাপোর্ট করে।

লাভা ব্র্যান্ডের এই লেটেস্ট হ্যান্ডসেট স্টক অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এর সাথে দুই বছরের জন্য সিকিউরিটি আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে সংস্থাটি। তদুপরি ক্যামেরা বিভাগের কথা বললে, উক্ত ফোনের পিছনে 50 মেগাপিক্সেলের ডুয়াল AI ক্যামেরা ইউনিট বর্তমান। আবার ডিসপ্লের সামনে থাকছে 8 মেগাপিক্সেলের সেলফি শুটার। পরিশেষে Lava O2 স্মার্টফোনে 5,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা 18 ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে।

RELATED ARTICLES

Most Popular