Lava Storm 5G: বাজারে ঝড় তুলতে আসছে লাভা স্টর্ম ৫জি, দাম থাকবে ১৫ হাজার টাকার কম

Avatar

Published on:

lava-storm-5g-india-launch-teased-processor-price-expected

সবে মাত্র গতকাল এদেশে লঞ্চের মুখ দেখলো Lava Yuva 3 Pro। আর ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই Lava, আরেকটি নতুন স্মার্টফোন নিয়ে আসার প্রস্তুতি নিচ্ছে বলে নিজেদের X হ্যান্ডেলে পোস্ট করে জানালো। আসন্ন হ্যান্ডসেট Lava Storm 5G নামে আসবে বলে জানা যাচ্ছে।

যদিও ডিভাইসটির আনুষ্ঠানিক নাম কিন্তু স্বয়ং সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়নি। বরং, ই-কমার্স পোর্টাল অ্যামাজন (Amazon) -এ ফোনটির জন্য একটি ডেডিকেটেড মাইক্রোসাইট লাইভ করা হয়েছে। যেখানে আসন্ন হ্যান্ডসেটের নাম Lava Storm 5G রাখা হয়েছে। অন্যদিকে Lava সম্প্রতি X প্ল্যাটফর্মে ‘স্টর্ম’ বা ভাষান্তরে ‘ঝড়’ লেখা ট্যাগলাইন সহ আকাশে বজ্রপাত হচ্ছে এমন একটি শর্ট ভিডিও শেয়ার করেছিল। আবার লেটেস্ট টিজার পোস্টারে, ঘূর্ণবর্তের ছবির সাথে ‘কামিং সুন’ বা শীঘ্রই আসছে লেখা দেখা গেছে। অর্থাৎ প্রত্যেকটি পোস্টারে Lava তাদের আপকামিং স্মার্টফোনের নাম আকারে-ইঙ্গিতে বোঝাতে চেয়েছে। ফলে অ্যামাজনের থেকে উদ্ধার করা নাম এবং সংস্থার বরংবার তাদের পোস্টে ঝড়ের উল্লেখ, উভয় ঘটনা আপকামিং ডিভাইসের নাম নিয়ে তৈরী হওয়া ধোঁয়াশা ইতিমধ্যেই ঘুচিয়েছে।

অ্যামাজনের মাইক্রোসাইটের আপলোড করা একটি পোস্টারে এই লাভা স্টর্ম ৫জি স্মার্টফোনের ব্যাক প্যানেলটি লক্ষ্যণীয়। এই প্যানেলের উপরিভাগে বাম কোণে দুটি স্বতন্ত্র বৃত্তাকার ক্যামেরা ইউনিট উল্লম্বভাবে সাজানো দেখা গেছে। এই ক্যামেরা মডিউলের ভিতরেই একটি ছোট বৃত্তাকার এলইডি ইউনিট নজরে পড়বে। আবার ডিভাইসের ডান প্রান্তে ভলিউম রকার এবং পাওয়ার বাটন রয়েছে।

প্রসঙ্গত, জনপ্রিয় টিপস্টার অভিষেক যাদব (Abhishek Yadav) সম্প্রতি Lava Storm 5G স্মার্টফোনের প্রসেসর ভ্যারিয়েন্ট এবং এদেশের এর সম্ভাব্য বিক্রয় মূল্য সম্পর্কিত তথ্য ফাঁস করেছেন। টিপস্টারের দাবি অনুসারে, লাভা ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেট খুব শীঘ্রই ভারতে লঞ্চ হবে এবং এর দাম ১৫,০০০ টাকারও কম রাখা হতে পারে। অন্যদিকে জানা যাচ্ছে, ভালো পারফরম্যান্স সরবরাহের জন্য সংস্থাটি তাদের এই লেটেস্ট স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ প্রসেসর ব্যবহার করতে পারে।

সঙ্গে থাকুন ➥