Lava X3: ২৭ ডিসেম্বর থেকে কেনা যাবে এবছরের সবচেয়ে সস্তা ফোন, রয়েছে ডুয়েল ক্যামেরা

Updated on:

Lava X3 Sale starting December 27 in India

গতকাল থেকে ভারতে শুরু হয়েছে Lava X3 ফোনে‌র প্রি-অর্ডার। অ্যামাজন ইন্ডিয়া থেকে এই বাজেট রেঞ্জের ফোনটি প্রি-অর্ডার করা যাবে। যদিও‌ এতদিন এর সেলের তারিখ জানা যায়নি। তবে আজ কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে যে, আগামী ২৭ ডিসেম্বর থেকে Lava X3 ফোনের ওপেন সেল শুরু হবে। আসুন এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Lava X3 এর দাম ও লভ্যতা

ভারতে লাভা এক্স ৩ ফোনের দাম রাখা হয়েছে ৬,৯৯৯ টাকা। এই মূল্য ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। আগামী ডিসেম্বর থেকে অ্যামাজন‌ ইন্ডিয়ার মাধ্যমে এটি কেনা যাবে।

এই মুহূর্তে ই-কমার্স সাইট থেকে এটি প্রি-অর্ডার করা যাচ্ছে। ক্রেতারা বিনামূল্যে এর সাথে ২,৯৯৯ টাকার লাভা প্রোবাডস এন১১ নেকব্যান্ড বিনামূল্যে পাবেন।

Lava X3 এর স্পেসিফিকেশন ও ফিচার

লাভা এক্স ৩ ফোনের স্পেসিফিকেশনের কথা বললে, এর সামনে দেখা যাবে ৬.৫৩-ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে, যার ডিজাইন ওয়াটার ড্রপ নচ স্টাইলের। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও এ২২ প্রসেসর। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে লাভা এক্স ৩ ফোনে দেওয়া হয়েছে ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আর Lava X3 ফোনের পিছনে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ভিজিএ (VGA) লেন্স। সিকিউরিটির জন্য এতে পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার।

ফোনটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। আর এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, 4G VoLTE, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত।

সঙ্গে থাকুন ➥