Lenovo Legion Y70 গেমিং ফোন লঞ্চ হল, Snapdragon 8+ Gen 1 প্রসেসর সহ রয়েছে 50 মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

Lenovo Legion Y70 launched with Snapdragon 8 Plus Gen 1 processor Price specifications

Lenovo Legion Y70 প্রত্যাশা মতোই আজ চীনে লঞ্চ হল। এই গেমিং ফোনটির দাম শুরু হয়েছে প্রায় ৩৫,০০০ টাকা থেকে। এটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার Lenovo Legion Y70 ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ও ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। আসুন ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

লেনোভো লিজিয়ন ওয়াই৭০ দাম (Lenovo Legion Y70 Price)

লেনোভো লিজিয়ন ওয়াই৭০ ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,৯৭০ ইউয়ান, যা প্রায় ৩৪,৮০০ টাকার সমান। আবার ফোনটির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৩,৩৭০ ইউয়ান (প্রায় ৩৯,৫০০ টাকা) ও ৪,২৭০ ইউয়ান (প্রায় ৫০,১০০ টাকা)।

ফোনটি আইস হোয়াইট, টাইটেনিয়াম গ্রে ও ফ্রেম রেড কালার অপশনে এসেছে। আগামী ২২ আগস্ট থেকে লেনোভো লিজিয়ন ওয়াই৭০ এর সেল শুরু হবে। যদিও ফোনটি অন্যান্য মার্কেটে কবে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি।

লেনোভো লিজিয়ন ওয়াই৭০ স্পেসিফিকেশন, ফিচার (Lenovo Legion Y70 Specifications, Features)

লেনোভো লিজিয়ন ওয়াই৭০ ফোনে‌ আছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ফ্লাট স্ক্রিন, যার ডিজাইন পাঞ্চ হোল। এই ডিসপ্লে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট, এইচডিআর১০ প্লাস, ১০০০ নিটস ব্রাইটনেস ও ডলবি ভিশন সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। লেনোভো লিজিয়ন ওয়াই৭০ ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক জেডইউআই ১৪ কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য Lenovo Legion Y70 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স ও ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

পাওয়ার ব্যাকআপের জন্য Lenovo Legion Y70 ফোনে ৫,১০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। তাপ নিয়ন্ত্রণের জন্য এতে ১০ স্তরীয় তাপ নিয়ন্ত্রণ প্রযুক্তি উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥