HMD Global আনল তাদের প্রথম স্মার্টফোন M-KOPA X1, রয়েছে 50MP ক্যামেরা, 7GB র‍্যাম

Avatar

Published on:

M-KOPA X1 Specifications

এইচএমডি গ্লোবাল (HMD Global) সম্প্রতি ঘোষণা করেছিল, নোকিয়ার (Nokia) পাশাপাশি তারা নিজস্ব ব্র্যান্ডিং ব্যবহার করে স্মার্টফোন বাজারে আনবে। নয়া স্ট্র্যাটেজির অংশ হিসাবে এক আফ্রিকান কোম্পানির কাছ থেকে অর্ডার নিয়ে একটি ফোন তৈরি করছে তারা। যার নাম M-KOPA X1। মজার বিষয় হল, নোকিয়ারই এক হ্যান্ডসেটের রিব্র্যান্ডেড সংস্করণ এটি। একটি ইউজার ম্যানুয়াল থেকে ফোনটি লিক হয়ে গিয়েছিল। আর এখন এম-কোপা নামক ওই সংস্থার ওয়েবসাইটে ফোনটি লাইভ হয়েছে।

M-KOPA X1-কে দেখা গেল কোম্পানির ওয়েবসাইটে

এম-কোপা ওয়েবসাইটের প্রোডাক্ট পেজ এম-কোপা এক্স১-এর স্থায়িত্ব, হাই-ক্লাস ডিজাইন এবং প্রযুক্তির সংমিশ্রণকে হাইলাইট করে। যদিও প্রোডাক্ট তালিকায় বিস্তৃত বিবরণ প্রকাশ করা হয়নি, তবে ছবিগুলি নিশ্চিত করে যে, এটি নোকিয়া সি৩২-এর রিব্র্যান্ডেড সংস্করণ। উল্লেখযোগ্য পরিবর্তনগুলির মধ্যে রয়েছে নোকিয়া লোগোকে এম-কোপা লোগোর সাথে প্রতিস্থাপনের পাশাপাশি একটি নতুন “ডিজাইনড বাই এইচএমডি” লোগো যুক্ত করা।

এছাড়াও, লিস্টিংয়ে প্রকাশিত এম-কোপা এক্স১-এর স্পেসিফিকেশনগুলিও নিশ্চিত করে যে এটি নোকিয়া সি৩২-এর রিব্যাজড ভার্সন হবে। এই ফোনটি ৪ জিবি র‍্যাম, ৩ জিবি ভার্চুয়াল র‍্যাম, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৫০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অফার করবে। ফোনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম, সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট রিডার, ফেসিয়াল রিকগনিশন, মসৃণ গ্লাস ব্যাক প্যানেল এবং ৬.৫ ইঞ্চির স্ক্রিন।

জানিয়ে রাখি, এই স্মার্টফোনটি প্রথমে আফ্রিকাতে বিক্রি করা হবে। এইচএমডি গ্লোবাল এবং এম-কোপা এখনও এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা না করলেও, M-KOPA X1 কেনিয়ান কোম্পানিটির প্রোডাক্ট লাইনআপে তালিকাভুক্ত হয়েছে। এম-কোপার ওয়েবসাইট অনুসারে, নতুন M-KOPA X1 এক্সক্লুসিভ ব্ল্যাক কালারে উপলব্ধ হবে।

সঙ্গে থাকুন ➥