60MP সেলফি ক্যামেরা নিয়ে মার্কেটে আসছে নতুন Moto ফোন, লঞ্চের আগে দাম প্রকাশ্যে

Avatar

Updated on:

Motorola Edge 40 Pro Specifications

গত মাসে, মোটোরোলা (Motorola) চীনা বাজারে Moto X40 নামে একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করেছে। Motorola Edge 40 Pro নাম সহ এই স্মার্টফোনটি শীঘ্রই বিশ্ব বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। ডিভাইসটি ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC), টিডিআরএ (TDRA) এবং গিকবেঞ্চ (Geekbench)-এর মতো সার্টিফিকেশন এবং বেঞ্চমার্কিং সাইটে উপস্থিত হয়েছে যা এর লঞ্চের ইঙ্গিত দিয়েছে। আর এখন, একটি নতুন রিপোর্টে আসন্ন Edge 40 Pro-এর ডিজাইন প্রকাশ করেছে, যা নিশ্চিত করে যে এটি প্রকৃতপক্ষে Moto X40-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ হবে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

ফাঁস হল Motorola Edge 40 Pro-এর রেন্ডার

অ্যাপুয়ালস-এর প্রতিবেদনে মোটোরোলা এজ ৪০ প্রো-এর কিছু রেন্ডার শেয়ার করা হয়েছে। ডিভাইসটি ব্ল্যাক এবং ব্লু – এই দুটি কালার অপশনে পাওয়া যাবে। এর ডিজাইনটি হুবহু গত মাসে লঞ্চ হওয়া মোটো এক্স৪০-এর মতোই। অর্থাৎ এতে একটি বর্গাকার-আকৃতির ক্যামেরা আইল্যান্ডের সাথে একটি কার্ভড ব্যাক রয়েছে। এর ক্যামেরা সেটআপে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর অবস্থান করবে।

এছাড়াও, ফোনটির সামনে কার্ভড ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে একটি পাঞ্চ-হোল কাটআউট রয়েছে। স্ক্রিনটির ওপরের এবং নীচের বেজেলগুলিও অত্যন্ত স্লিম। ফোনের ডান প্রান্তে পাওয়ার এবং ভলিউম বাটনগুলি রয়েছে৷ এছাড়াও, এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। রেন্ডার ছাড়া, প্রতিবেদনে এজ ৪০ প্রো-এর বৈশিষ্ট্য এবং এর মূল্যগুলিও উল্লেখ করা হয়েছে।

Motorola Edge 40 Pro Camera

Moto Edge 40 Pro-এর স্পেসিফিকেশন এবং দাম

রিপোর্ট অনুসারে, ডিভাইসে ৬.৬৮ ইঞ্চির কার্ভড ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট এবং ডিসি ডিমিং সাপোর্ট করবে। Moto Edge 40 Pro অত্যাধুনিক স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট দ্বারা চালিত হবে। ফটোগ্রাফির জন্য, Moto Edge 40 Pro-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ইউনিট এবং একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে৷ আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ৬০ মেগাপিক্সেলের সেন্সর দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Edge 40 Pro ফোনে ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ১২৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এটি একটি কাস্টম অ্যান্ড্রয়েড ১৩ স্কিন ব্যবহার করবে যা একটি স্টক এক্সপেরিয়েন্স প্রদান করবে। এছাড়া, Moto Edge 40 Pro ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ বিকল্পের সাথে আসবে, যার দাম হতে পারে ৮৫০ ইউরো (প্রায় ৭৫,৩৫০ টাকা)।

সঙ্গে থাকুন ➥