Motorola Razr 40 আসছে ফ্ল্যাগশিপ কিলার প্রসেসর ও 33W চার্জিং সাপোর্টের সাথে, কয়েকদিন পরেই লঞ্চ

Avatar

Published on:

Motorola Razr 40 gets Geekbench 3c certification with Snapdragon gen 1 processor

Motorola Razr 40 ফোল্ডেবল স্মার্টফোনটি আগামী ১ জুন Motorola Razr 40 Ultra-এর সাথে লঞ্চ হবে বলে জানা গেছে। লঞ্চের আগে এখন, এই Razr সিরিজের হ্যান্ডসেটটিকে বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম গিকবেঞ্চ (Geekbench) এবং চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) ওয়েবসাইটে দেখা গেছে, যা এর কিছু মূল স্পেসিফিকেশ প্রকাশ করেছে। গিকবেঞ্চের লিস্টিং থেকে জানা গেছে যে, এই ফোল্ডেবল ফোনটি Qualcomm Snapdragon 7 Gen 1 প্রসেসর এবং ১২ জিবি র‌্যাম দ্বারা চালিত হবে। আর Motorola Razr 40 অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলে আশা করা হচ্ছে। এদিকে ৩সি সাইটের তালিকাটি নির্দেশ করে যে, হ্যান্ডসেটটি ৫জি সংযোগ এবং ৩৩ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট করবে। আসুন এগুলি ছাড়াও সার্টিফিকেশন ও বেঞ্চমার্ক তালিকাটি Motorola Razr 40-সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এনেছে, জেনে নেওয়া যাক।

Motorola Razr 40 ফোনকে দেখা গেল একাধিক Geekbench ও 3C-এর ডেটাবেসে

XT2323-3 মডেল নম্বর সহ একটি মোটোরোলা স্মার্টফোন গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি মোটোরোলা রেজার ৪০-এর সাথে যুক্ত বলে মনে করা হচ্ছে। গিকবেঞ্চ তালিকাটি দেখায় যে এটি সিঙ্গেল-কোর টেস্টে ১,০১৯ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ২,৫৪৫ পয়েন্ট অর্জন করেছে। ফোনটি ১২ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলও তালিকায় উল্লেখ করা হয়েছে।

এছাড়াও বেঞ্চমার্ক তালিকা অনুসারে, মোটোরোলা রেজার ৪০ একটি অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত হবে। এটি সর্বাধিক ২.৪০ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি সিপিইউ কোর, ২.৩৬ গিগাহার্টজে রান করা তিনটি কোর এবং ১.৮০ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কোরের সমন্বয়ে গঠিত। এই সিপিইউ ক্লক স্পিড স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর কে নির্দেশ করে।

অন্যদিকে, একই মডেল নম্বর (XT2323-3) সহ Motorola Razr 40 চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটেও উপস্থিত হয়েছে। এর তালিকাটি প্রকাশ করেছে যে, এতে ৫জি কানেক্টিভিটি এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

জানিয়ে রাখি, Motorola Razr 40 আগামী ১ জুন Motorola Razr 40 Ultra-এর সাথে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। “Ultra” মডেলটি সৌদি আরবে ৩,৯৯৯ সৌদি রিয়াল (প্রায় ৮৮,৪০০ টাকা) প্রারম্ভিক মূল্যে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে।

উল্লেখ্য, Motorola Razr 40 Ultra-এ সম্ভবত ২,৬৪০ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৯ ইঞ্চির পি-অলেড (POLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকমের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হতে পারে, যার সাথে থাকবে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ। এটির রিয়ার প্যানেলে ফটোগ্রাফির জন্য দুটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর থাকবে বলে আশা করা হচ্ছে। আর সেলফির জন্য, Razr 40 Ultra-এ ৩২ মেগাপিক্সেলের এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখা যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই মোটো ফোনটি ৩,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥