অপেক্ষার অবসান ঘটিয়ে এবার আগমন, জুনের 22 তারিখ Motorola-র দুই দুর্ধর্ষ ফোন নিয়ে বড় ঘোষণা

Published on:

Motorola Razr 40 Series India Launch Date

বহুদিনের জল্পনার পর এবং অসংখ্য টিজার প্রকাশের পর, মোটোরোলা (Motorola) অবশেষে ভারতে তাদের Razr 40 সিরিজের ফোল্ডেবল ফোনগুলির লঞ্চের জন্য একটি টাইমলাইন স্থির করেছে। কোম্পানিটি সম্প্রতি প্রকাশ করেছে যে, তারা শীঘ্রই অ্যামাজন (Amazon)-এর প্ল্যাটফর্মে Razr 40 Ultra ফোল্ডেবলটি বিক্রি করবে। এবার অ্যামাজনে ডিভাইসটির প্রোডাক্ট পেজ নিশ্চিত করেছে যে, আগামী ২২ জুন সকল স্পেসিফিকেশনগুলি প্রকাশ করা হবে এবং সেইসাথে ভারতে লঞ্চের তারিখও ঘোষণা করা হবে। ইতিমধ্যেই, মোটোরোলা ভারতে তাদের ওয়েবসাইটে Razr 40 Ultra এবং তুলনামূলক সাশ্রয়ী মূল্যের Razr 40 উভয় মডেলকেই তালিকাভুক্ত করেছে। আসুন ভারতে আসন্ন এই দুই ফোল্ডেবল সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

ভারতে Motorola Razr 40 সিরিজের লঞ্চের তারিখ ঘোষিত হবে আগামী সপ্তাহেই

মোটোরোলা ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, রেজার ৪০ সিরিজের দুটি মডেল ভারতে আসছে। এর মধ্যে রয়েছে হাই-এন্ড মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা (রেজার প্লাস নামেও পরিচিত) এবং স্ট্যান্ডার্ড মোটোরোলা রেজার ৪০ (২০২৩ রেজার নামেও পরিচিত)। উভয় ফোনই একই সময়ে লঞ্চ হবে কিনা, তা স্পষ্ট নয়। এই অস্পষ্টতার একটি বড় কারণ হল, মোটোরোলা ভারতে এখনও পর্যন্ত শুধুমাত্র তাদের হাই-এন্ড রেজার ৪০ আল্ট্রা ফোল্ডেবলটির জন্য বিজ্ঞাপন প্রকাশ করছে এবং প্রচার চলেছে। কিন্তু রেজার ৪০-এর জন্য এমন কোনও উদ্যোগ এখনও সামনে আসেনি।

এসাম্প্রতিক একটি রিপোর্ট থেকে জানা গেছে যে, এখনও পর্যন্ত শুধুমাত্র মোটোরোলা রেজার ৪০ আল্ট্রাই ভারতে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সার্টিফিকেশন পাস করেছে। জানিয়ে রাখি, মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা এবং রেজার ৪০ মডেল দুটি গত ১ জুন চীনে লঞ্চ হয়েছিল। এছাড়াও, একই সময়ে রেজার ৪০ আল্ট্রা এবং রেজার ৪০ মার্কিন যুক্তরাষ্ট্রে রেজার প্লাস এবং ২০২৩ রেজার হিসাবে উন্মোচিত হয়েছিল। যদিও বিভিন্ন বাজারের হ্যান্ডসেটগুলির বিভিন্ন নাম রয়েছে, তবে এগুলি একই স্পেসিফিকেশন অফার করে।

Motorola Razr 40 সিরিজের স্পেসিফিকেশন

চীনে Razr 40 Ultra-এর প্রারম্ভিক মূল্য ৫,৬৯৯ ইউয়ান (প্রায় ৬৬,০০০ টাকা)। ফোনটিতে ১৬৫ হার্টজ রিফ্রেশ সহ ৬.৯ ইঞ্চির ফুল-এইচডি+ পি-ওলেড স্ক্রিন এবং ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৩.৬ ইঞ্চির পি-ওলেড কভার স্ক্রিন রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত। এতে ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং সেলফির জন্য ফোল্ডেবল স্ক্রিনে একটি ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা এম্বেড করা রয়েছে। Razr 40 Ultra ৩,৮০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে এবং এটিতে আইপি৫২ (IP52) ধুলো এবং জল প্রতিরোধী রেটিং রয়েছে।

অন্যদিকে, Motorola Razr 40 চীনের মার্কেটে ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৬,০০০ টাকা) থেকে পাওয়া যাচ্ছে এবং এতে ৬.৯ ইঞ্চির ফুল-এইচডি+ ফোল্ডেবল পি-ওলেড স্ক্রিন রয়েছে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এর কভার স্ক্রিনটি হাই-এন্ড মডেলের তুলনায় অনেক ছোট, মাত্র ১.৫ ইঞ্চির। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ চিপসেট দ্বারা চালিত এবং এতে ৬৪ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা সেন্সর ও একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স সহ ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। Razr 40-এর ইনার প্রাইমারি ডিসপ্লেতে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে বড় আকারের ৪,২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং এটি জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৫২ রেটিং প্রাপ্ত চ্যাসিসের সাথে এসেছে।

সঙ্গে থাকুন ➥