সারপ্রাইজ আরো বাকি! পেরিস্কোপ ক্যামেরার সঙ্গে অত্যাধুনিক স্মার্টফোন আনছে Xiaomi

Published on:

Xiaomi New Smartphone Periscope Zoom Camera

Xiaomi 14 এবং Xiaomi 14 Pro চীনে লঞ্চ হয়েছে গত মাসে। এরপর কোম্পানিটি তাদের হোম মার্কেটে রেডমির প্রিমিয়াম স্মার্টফোন, Redmi K70 সিরিজ উন্মোচন করেছে৷ তবে শাওমির ঝুলিতে এখনও কিছু হাই-এন্ড ফোন রয়েছে, যা শীঘ্রই বাজারে পা রাখতে পারে। এটা ইতিমধ্যেই নিশ্চিত যে, আগামী বছরের প্রথমার্ধে কোম্পানিটি Xiaomi 14 Ultra লঞ্চ করবে। আবার একসাথেই বা কিছু পরে একটি ফোল্ডেবল ফোন আসবে বলেও খবর। একটি নতুন সূত্র জানাচ্ছে, শাওমি আরও একটি নতুন হাই-এন্ড স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা করছে। কেমন হবে সেটি? চলুন দেখে নিই।

Xiaomi পেরিস্কোপ জুম ক্যামেরা যুক্ত একটি নতুন ফোনের ওপর কাজ করছে

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) তার একটি ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং সাইট) পোস্টে দাবি করেছেন যে, শাওমি ৩.২x ৭৫ মিলিমিটারের পেরিস্কোপ জুম ক্যামেরা সহ একটি ফোন পরীক্ষা করছে৷ কমেন্ট সেকশনে টিপস্টার স্পষ্ট করে দিয়েছেন যে, সেটি শাওমি ১৪ আল্ট্রা নয়। তবে, প্রোডাক্টটির নাম উল্লেখ করা হয়নি।

সুতরাং, এখন আসন্ন শাওমি ফোনটিকে নিয়ে অনুমান করা ছাড়া উপায় নেই। মনে করা হচ্ছে, এই হ্যান্ডসেটটি শাওমি মিক্স ৫ হবে। আবার, এটির একটি নতুন সিভি সিরিজের মডেল হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না। আশা করা হচ্ছে, এই অজানা ডিভাইসটির সম্পর্কে শীঘ্রই আরও তথ্য সামনে আসবে। জানিয়ে রাখি, চ্যাট স্টেশন ইতিমধ্যেই প্রকাশ করেছেন যে, Xiaomi 14 Ultra-এর পিছনে চারটি ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে।

প্রাথমিক ক্যামেরাটি হবে এফ/১.৬ – ১৪.০ মাল্টি-স্টপ অ্যাপারচার সহ Sony LYT-900 সেন্সর। এই চারটি ক্যামেরার মধ্যে দুটি টেলিফটো লেন্সের সাথে যুক্ত করা হবে, যেখানে শেষটি একটি আল্ট্রাওয়াইড লেন্সের সাথে মিলিত হবে।

ডিভাইসটি লেটেস্ট Qualcomm Snapdragon 8 Gen 3 ফ্ল্যাগশিপ চিপসেট দ্বারা চালিত হবে এবং এতে ইন-স্ক্রিন আল্ট্রাসনিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ একটি কোয়াড-কার্ভড (মাইক্রো কার্ভস) ডিসপ্লে থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 14 Ultra-এ ৯০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ বড় ৫,১৮০ এমএএইচ ব্যাটারি থাকবে।

সঙ্গে থাকুন ➥